ক্রিকেট
তিনদিন খেলেও ম্যাচ ড্র কিভাবে হয়, কোহলিকে প্রশ্ন গার্দিওয়ালার
তিনদিন খেলেও ম্যাচ ড্র কিভাবে হয়, কোহলিকে প্রশ্ন গার্দিওয়ালার





স্পোর্টস ডেস্ক
Thursday, Oct 15, 2020, 3:20 pm
Update: 15.10.2020, 3:23:29 pm
 @palabadalnet

বর্তমান ক্লাব ফুটবলের বাজারে দামি কোচদের একজন পেপ গার্দিওয়ালা। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবে কোচিং করিয়ে সাফল্য পেয়েছেন তিনি। বর্তমানে প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির কোচ তিনি। ফুটবলই তার ধ্যান-জ্ঞান। ব্যস্ত থাকেন ট্যাকটিকস নিয়ে, প্রতিপক্ষের কোচ-ফুটবলার নিয়ে।

এরই ফাঁকে ক্রিকেটটা শিখে নিতে চান সাবেক স্প্যানিশ মিডফিল্ডার। ফুটবল কোচের ক্রিকেট শেখার জন্য দরকার একজন কোচ। ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক এবং বিশ্বের সবচেয়ে আয় করা ক্রিকেটার বিরাট কোহলিকে দায়িত্বটা দিতে চান পেপ। কোহলির থেকে শিখতে চান ক্রিকেট।

পেপ গার্দিওয়ালার ওই ইচ্ছাকে স্বাগত জানিয়েছেন কোহলি। জানিয়েছেন, ক্রিকেটটা শিখিয়ে দেবেন। ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান পুমা ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে একটি বিশেষ আয়োজন করেছে। যার সঞ্চালক বিরাট কোহলি। ওই অনুষ্ঠানে কোহলির দ্বিতীয় অতিথি ছিলেন পেপ।

ভার্চুয়াল ওই আলাপে কোহলির উদ্দেশ্যে পেপ বলেন, ‘তুমি জানো, মুম্বাই সিটি এফসি এখন আমাদের পরিবারেরই (ম্যানসিটি) অংশ। আমি কখনো ভারতে যায়নি। যখন ভারতে আসবো তোমার সঙ্গে নিশ্চয় দেখা হবে। আমাকে তখন তুমি ক্রিকেট শিখিয়ে দিও। ক্রিকেট কী যে কঠিন একটা খেলা!’

আলোচনায় পেপ আরো বলেছেন, ‘তুমি জানো, আমি কাতালুনিয়ান। ওখানে ক্রিকেট খেলা হয় না। তবে ইংল্যান্ডে এসে ক্রিকেট দেখা শুরু করেছি। এখানকার অনেকে দেখেন। আমার অনেক বন্ধু ক্রিকেট খেলেন। টিভি পর্দায় মাঝে মধ্যে তাই ক্রিকেট দেখি, বোঝার চেষ্টা করি। কিন্তু তিনদিন টানা খেলার পর ম্যাচ কিভাবে ড্র হয় আমি ঠিক বুঝি না।’

করোনার কারণে ক্রিকেট এবং ফুটবল আয়োজন দর্শক ছাড়াই মাঠে গড়াচ্ছে। পেপের মতে, এটাকে তাই প্রতিযোগিতামূলক ম্যাচ নয় বরং প্রীতি ম্যাচ বলা চলে। ওই আলাপে পেপ গার্দিওয়ালা ভারতীয় ক্রিকেট তারকা কোহলির সঙ্গে বসে একটি ফুটবল এবং ক্রিকেট ম্যাচ দেখার ইচ্ছার কথা জানিয়েছেন। কোহলিও ম্যানসিটি কোচকে কথা দিয়েছেন, ক্রিকেটটা তিনি ফুটবলের অন্যতম সেরা কোচকে শিখিয়ে দেবেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]