প্রবাস
কম্বোডিয়ায় মারা গেছেন ফেনীর জাফর, লাশ আসছে কাল
কম্বোডিয়ায় মারা গেছেন ফেনীর জাফর, লাশ আসছে কাল





আবু দারদা যোবায়ের
Tuesday, Sep 29, 2020, 12:28 pm
Update: 29.09.2020, 1:47:15 pm
 @palabadalnet

নমপেনে জহিরুল  হক জাফরের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়

নমপেনে জহিরুল হক জাফরের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়

কম্বোডিয়ার রাজধানী নমপেন থেকে কাল বুধবার বিমান বাংলাদেশ বিমানে দেশে আসছে ফেনী জেলার সদর থানার ছনুয়া গ্রামের বাসিন্দা মো: জহিরুল  হক জাফরের (৫০) লাশ। 

তিনি গত ২১ সেপ্টেম্বর রাতে নমপেনের খামাই সোভিয়েত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

এর আগে ১৮ সেপ্টেম্বর অসুস্থ বোধ করলে জাফর প্রথমে স্থানীয় কালমেট হাসপাতালে যান। পরে ওই হাসপাতাল থেকে খামাই সোভিয়েত হাসপাতালে গিয়ে ভর্তি হন। সেখান পরীক্ষা-নিরীক্ষা শেষে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় মারা যান তিনি। 

নমপেনে বাংলাদেশী গার্মেন্টস ব্যবসায়ী ফরিদপুর জেলার অধিবাসী আবুল খায়ের মিয়া, এমএইচ কবির, ইমাম হোসেন, জেএইচ রফিক অসুস্থ হবার পর থেকে জাফরের চিকিৎসার জন্য প্রয়োজনীয় সহযোগিতা করেন। 

তারা জানান, জাফর ডায়বেটিকের রোগী ছিলেন। হাসপাতালে ভর্তির পর তার ফুসফুসের সংক্রমণ ধরা পড়ে। চিকিৎকরা জানিয়েছেন , ফুসফুসের জটিলতার কারণে তিনি মারা গেছেন। রাতেই হাসপাতালে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রবাসী বাংলাদেশিরা ছাড়াও সেদেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ শরিক হন। তার লাশ এখন হাসপাতালের হিম ঘরে রাখা আছে। 

নমপেনে বাংলাদেশ দূতাবাস না থাকায়  সেখানে বসবাসকারি বাংলাদেশিদের উদ্যোগে ব্যাংককে বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় এই প্রথম কম্বোডিয়া থেকে কোনো বাংলাদেশির লাশ দেশে আসছে। 

জহিরুল হক জাফর প্রায় একুশ বছর ধরে কম্বোডিয়ার নমপেন শহরে বিভিন্ন গার্মেন্টসে চাকরি করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি কোরিয়ান গার্মেন্টস কোম্পানি ইন কংয়ে প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।  তিনি মা, চার ভাই, এক বোন, স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]