অড নিউজ
মাস্ক পরতে বলায় চিকিৎসকে মার রোগীর
মাস্ক পরতে বলায় চিকিৎসকে মার রোগীর





পালাবদল ডেস্ক
Monday, Sep 28, 2020, 12:25 pm
Update: 28.09.2020, 12:26:06 pm
 @palabadalnet

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নয়া দিল্লি: রোগীকে মাস্ক পরতে বলায়  বেধড়ক মার খেতে হলো চিকিৎসককে। শুধু ওই রোগীই নয়, তার সঙ্গে আসা ব্যক্তিও চিকিৎসকের গায়ে হাত তোলেন বলে অভিযোগ। রোববার ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লির এক সরকারি হাসপাতালে।

পুলিশ জানিয়েছে, মহর্ষি বাল্মীকি হাসপাতালে এক ব্যক্তিকে সঙ্গে নিয়ে চিকিৎসা করাতে এসেছিলেন এক মহিলা। দু’জনের কারও মুখেই মাস্ক ছিল না। করোনা বিধি মেনে চিকিৎসক ওই মহিলা ও তার সঙ্গে আসা ব্যক্তিকে মাস্ক পরতে বলেন। অভিযোগ, দু’জনেই মাস্ক পরতে অস্বীকার করেন। শুধু তাই নয়, এ নিয়ে চিকিৎসকের সঙ্গে বচসা জুড়ে দেন। এর পরই তারা আক্রমণাত্মক হয়ে ওঠেন। চিকিৎসককে মারধরের পাশাপাশি টুল দিয়ে আঘাত করা হয়ে বলে অভিযোগ। হাসপাতালের অন্য কর্মীরা এসে ওই চিকিৎসককে উদ্ধার করে নিয়ে যান। এই ঘটনায় হাসপাতালের অন্য চিকিৎসকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। অভিযুক্তদের শাস্তির দাবি তোলেন তারা।    

আহত চিকিৎসকের পাশে দাঁড়িয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। হাসপাতালের সুপারকে এ বিষয়ে অভিযোগ জানিয়ে একটি চিঠি দেয় তারা। সেখানে অভিযোগ করা হয়েছে, ওই মহিলা রোগী চিকিৎসককে বার বার তাড়া দিচ্ছিলেন। সেই সময় দায়িত্বে থাকা চিকিৎসক তাকে লাইনে দাঁড়াতে বলেন। ওই মহিলা ও তার সঙ্গে আসা ব্যক্তির মুখে মাস্ক দেখতে না পেয়ে চিকিৎসক আপত্তি জানান। তখনই তার ওপর চড়াও হন ওই মহিলা ও তার সঙ্গী। চিকিৎসকের মাথা লক্ষ্য করে টুল ছুড়ে মারেন তারা। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন চিকিৎসক।

এর পরই চিকিৎসকদের সংগঠন ওই  দুই অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতালের সুপারকে চিঠি লেখে। সুপার জানিয়েছেন, চিকিৎসক সংগঠনের অভিযোগের ভিত্তিতে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন অনুসারে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে পুলিশেও অভিযোগ জানানো হয়েছে। তবে ভবিষ্যতে যাতে এমন পরিস্থিতি তৈরি না হয় এবং চিকিৎসকদের নিরাপত্তা যাতে আরো সুনিশ্চিত করা যায় সে বিষয়েও আশ্বাস দিয়েছেন সুপার।- সংবাদসংস্থা

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]