রাজনীতি
‘একদফা’র আন্দোলনের প্রস্তুতির আহ্বান মান্নার
‘একদফা’র আন্দোলনের প্রস্তুতির আহ্বান মান্নার





নিজস্ব প্রতিবেদক
Tuesday, Feb 11, 2020, 7:32 pm
 @palabadalnet

ঢাকা: সরকার পরিবর্তনে ‘একদফা’র আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার সকালে এক সভায় নাগরিক ঐক্যের আহবায়ক এই আহ্বান জানান।

তিনি বলেন, “আজ কোন দল, কোন নেতা আহ্বান দিলো, কর্মসূচি দিলো কিংবা দিলো না তার জন্যে জনগনের বসে থাকার সুযোগ নাই। সবাই মিলে একটাই কথা ভাবতে হবে আমাদের, আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্যে, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যে লড়াই করতে হবে।”

“সরকারকে আমাদের দাবি মানতে হবে। নতুন নির্বাচন দিতে হবে, সংসদ বাতিল করতে হবে এবং নির্বাচন কমিশন বাতিল করতে হবে। দাবি মেনে নির্বাচনের ব্যবস্থা করেন। ভদ্রলোকের মতো কাজ করেন। নইলে একদফা এক দাবি। তার ভিত্তিতে লড়াই”

গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে মান্না বলেন,  “আমি আহ্বান জানাই, এদেশের যত রাজনৈতিক দল আছে যারা মনে করেন দেশের গণতন্ত্রের সমস্ত চর্চা নিষিদ্ধ করবার পায়তারা চলছে, দেশে এক ব্যক্তির দুঃশাসন চাপিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে, তারা সবাই মিলে এক হয়ে পারেন, যুগপৎ হয়ে পারেন, নিজের নিজের জায়গায় থেকে পারে এই নির্বাচন বাতিল, বৃহত্তর আন্দোলনের কর্মসূচি।”

‘‘এই জন্যে আমরা সংঘবদ্ধ হই-এটাই আমাদের শপথ হোক।”

দেশের অবস্থা তুলে ধরে তিনি বলেন, “এদেশের অবস্থা হচ্ছে এই- মানুষ পেঁয়াজ কিনতে পারে না, আদা কিনতে পারে না, লবন কিনতে পারে না, তেল কিনতে পারে না। সরকার টেলিভিশনে পদ্মাসেতু একটা স্পেন দেখায়- দেখে আমরা কি রকম এগিয়ে যাচ্ছি। আমার পেটে খুদার আগুন, আমার জীবন বিপর্যস্ত। উনা শুধু পদ্মাসেতু দেখান। একটা দু্ইটা ফ্লাইওভার দেখান। মনে হয় আমরা ফ্লাইওভার খেয়ে বেঁচে থাকতে পারবো।”

“এদেশের এতো বড় নির্লজ্জ প্রতারণার রাজনীতি গত ৪৯ বছরে আমরা কখনো দেখিনি।”

বিরোধী রাজনৈতিক সংগঠনগুলোকে এখন থেকেই ক্ষুদ্র ক্ষুদ্র সভা-সমাবেশ করার পরামর্শ দেন মান্না।

জাতীয় প্রেস ক্লাবের সামনে ফুটপাতে আদর্শ নাগরিক আন্দোলনের উদ্যোগে ঢাকা সিটি নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচনের ঘোষণা এবং সিইসি নুরুল হুদার পদত্যাগের দাবিতে এই নাগরিক সভা হয়।

সংগঠনের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় আলোচনা সভায় বিকল্পধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, বিএনপির নির্বাহী কমিটির আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো. আনোয়ারসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]