ক্রিকেট
হারে সিরিজ শুরু বাংলাদেশের
হারে সিরিজ শুরু বাংলাদেশের





স্পোর্টস ডেস্ক
Friday, Jan 24, 2020, 7:00 pm
 @palabadalnet

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। ব্যাট হাতে ৫৮ রানের ইনিংস খেলে পাকিস্তানকে বড় জয় পেতে সাহায্য করেছেন অভিজ্ঞ শোয়েব মালিক।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। শফিউল ইসলামের করা ইনিংসের দ্বিতীয় বলেই তারা হারায় ওপেনার বাবর আজমের উইকেট। বাবর ফেরার পর আহসান আলীর সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন মোহাম্মদ হাফিজ।

এই জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। ১৬ বলে ১৭ রান করা হাফিজের ক্যাচটি লুফে নেন আমিনুল ইসলাম। তৃতীয় উইকেটে আহসান আলী এবং অভিজ্ঞ শোয়েব মালিক মিলে ৪৬ রান যোগ করেছেন।

ব্যক্তিগত ৩৬ রানে আহসানকে শান্তর ক্যাচ বানিয়ে আউট করেছেন আমিনুল ইসলাম বিপ্লব। ৬ রান করে ইমাদ ওয়াসিমকে দারুণ এক স্লোয়ারে বোল্ড করেছেন আল আমিন হোসেন। এরপর মালিক (৫৮) এবং মোহাম্মদ রিজওয়ান (৬) পাকিস্তানকে জিতিয়ে মাঠ ছাড়েন।
এর আগে, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। দেখেশুনে ইনিংসের সূচনা করেন দুই ওপেনার তামিম ইকবাল ও নাঈম শেখ। পাওয়ার প্লে'তে দুজন মিলে তুলেন ৩৫ রান।

এই দুজন ১১ ওভারে তোলেন ৭১ রান। ৩৪ বলে ৩৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান তামিম। তাকে রানআউট করে ধীরগতির এই জুটি ভাঙেন মোহাম্মদ রিজওয়ান।

তামিম ফেরার পর নাঈমের সঙ্গে জুটি গড়ার চেষ্টায় ছিলেন লিটন। ১৩ বলে ১২ রান করে রানআউটের শিকার হন লিটন। শাদাব খানের পরের বলে উড়িয়ে মারতে গিয়ে ফিরে যান নাঈমও। তিনটি চার ও দুটি ছক্কায় ৪১ বলে ৪৩ রান করেন তিনি।

এরপর আফিফ হোসেন (৯) ও সৌম্য সরকার (৭) ব্যর্থ হন। মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ বলে ১৯ রানে অপরাজিত থাকেন। সাত নম্বরে ব্যাটিংয়ে নামা মিঠুন করেন ৩ বলে অপরাজিত ৫ রান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ১৪১/৫    (তামিম  ৩৯ , নাঈম ৪৩,  লিটন  ১২, মাহমুদউল্লাহ ১৯* , আফিফ ৯, সৌম্য ৭, মিঠুন  ৫* ; ইমাদ ০/১৫ , আফ্রিদি ১/২৩ , হাসনাইন ০/৩৬ , হারিস ১/৩২, শোয়েব ০/৬, শাদাব ১/২৬ )

পাকিস্তান: ১৯.৩ ওভারে ১৪২/৩  ( বাবর ০, আহসান ৩৬,  হাফিজ ১৭, মালিক ৫৮*, ইফতেখার ১৬ , ইমাদ ৬, রিজওয়ান ৫৮ ; শফিউল ২/২৭, মোস্তাফিজ  ১/৪০, আল-আমিন ১/১৮, সৌম্য ০/২২, আমিনুল ১/২৮, আফিফ ০/৬)

ফল: পাকিস্তান ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: শোয়েব মালিক

পালাবদল/এসএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]