মঙ্গলবার ২৮ জানুয়ারি ২০২০ ১৫ মাঘ ১৪২৬
 
বিনোদন
‘কাগজ আমরা দেখাব না’
‘কাগজ আমরা দেখাব না’





এনডিটিভি
Tuesday, Jan 14, 2020, 12:00 am
 @palabadalnet

কলকাতা: কাগজ আমরা দেখাবো না।  এভাষাতেই একঝাঁক নবীন ও প্রবীণ তারকা সিএএ-এনআরসির বিরোধিতা করে একটা ভিডিও পোস্ট করলেন। প্রায় দেড় মিনিটের ওই ভিডিওতে টলিউডের সব্যসাচী চক্রবর্তী, ধৃতিমান চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায়, চিত্রাঙ্গদা চক্রবর্তী-সহ গায়ক-সুরকার রূপম ইসলামকে দেখা গিয়েছে। বলিউড থেকে আছেন কঙ্কনা সেন শর্মা, তিলোত্তমা সোম, নন্দনা দেব সেন।১২ জন তারকার 'কাগজ আমরা দেখাব না' প্যারোডি মিশ্রিত এই ভিডিও ইতিমধ্যে সোশাল সাইটে সাড়া ফেলেছে। 

দেখা গিয়েছে পোস্টের কয়েকঘন্টার মধ্যেই লাইক ও শেয়ারের বন্যায় ভেসেছে এই ভিডিও। এ বিষয়ে অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায় বলেছেন, “চারদিকে যা ঘটছে, তাতে আমরা উদ্বিগ্ন। তাই আমাদের মনে হয়েছে প্রতিবাদ জোরালো করতে সোশাল মিডিয়ার সাহায্য নেওয়া উচিত। এখন এই মাধ্যম যোগাযোগের অন্যতম অস্ত্র।”

পিটিআইকে এ কথা জানিয়েছেন তিনি। তার আরো সংযোজন, জরুরি ভিত্তিতে আমাদের কিছু করার দরকার ছিল। সেই ভিডিওতে ধৃতিমান চ্যাটার্জিকে বলতে শোনা গিয়েছে, “মন্দির নয়, মসজিদ নয়, দেশজুড়ে চাই আজাদি।” যেভাবে সিএএ আর এনআরসি-র বিরোধিতা করে দেশের ছাত্র সমাজ দল-মত নির্বিশেষে পথে নেমেছে, সেই আন্দোলনকে সমর্থন করতেই এই ভিডিও বলে খবর। 

কঙ্কনা সেন শর্মা বলেছেন, “মানুষে মানুষে বিভেদ করে, আমরা বাঁচতে পারব না। তাই কাগজ আমরা দেখাব না।”

সব্যসাচী চক্রবর্তী বলেছেন, “শাসক আসবে, শাসক যাবে। কিন্তু কাগজ আমরা দেখাব না। এই ভিডিওতে নাট্যকার সুমন মুখোপাধ্যায় বলেছেন, ১৫০ কোটি ভারতবাসী মৌলিক চাহিদার মুখাপেক্ষী। তারা জাত-ধর্মে আগ্রহী না।  তাই কাগজ আমরা দেখাব না।”

অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় বলেন, “বুকে ভালোবাসা আর বিদ্রোহ নিয়ে ভয়ের সামনে মাথা নোয়াবো না। তাই কাগজ আমরা দেখাবো না। ভিডিও শেষ হয়েছে একাধিক কণ্ঠের কোরাস ও ভাষার জিঙলে। যেখানে লেখা, 'নো সিএএ, নো এনআরসি, রেসিস্ট নাও।”  

এই ভিডিও প্রসঙ্গে ধৃতিমান চট্টোপাধ্যায় বলেছেন, “গত একমাস ধরে আমরা এই ভিডিওর বিষয়ে আলোচনা করেছি। অবশেষে সোমবার সকালে এটা প্রকাশ্যে আনা হল। দেখে ভালো লাগছে অনেক নতুন মুখ, এভাবে এগিয়ে এসে প্রতিবাদ করেছে।”

জানা গেছে চিত্রনাট্যকার বরুণ গ্রোভারের 'কাগজ হাম নেহি দিখায়েঙ্গের' অনুকরণে এই ভিডিও। 

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]