সোমবার ২৭ জানুয়ারি ২০২০ ১৩ মাঘ ১৪২৬
 
ক্রিকেট
মালদ্বীপের বিপক্ষে নিগার-ফারজানার জোড়া সেঞ্চুরি
মালদ্বীপের বিপক্ষে নিগার-ফারজানার জোড়া সেঞ্চুরি





স্পোর্টস ডেস্ক
Thursday, Dec 5, 2019, 2:37 pm
Update: 05.12.2019, 2:41:47 pm
 @palabadalnet

কাঠমান্ডু: প্রতিপক্ষ মালদ্বীপ বেশ দুর্বল দল। নেপালের মেয়েদের কাছেই মাত্র ১৭ রানে গুটিয়ে গিয়েছিল তারা। আর শ্রীলঙ্কার বিপক্ষেও মাত্র ৩০ রান। তাদের বিপক্ষে রান বন্যার খেলাতেও মেতেছিল লঙ্কানরা। তাই তাদের বিপক্ষে খুব ভালো কিছু করবেন এমনটা প্রত্যাশিতই ছিল বাংলাদেশের মেয়েদের কাছে। অনেকটা পূরণও হয়েছে। এদিন মালদ্বীপের বিপক্ষে রান বন্যায় মেতেছে বাঘিনীরাও। নিগার সুলতানা ও ফারজানা হক দুইজনই তুলে নিয়েছেন সেঞ্চুরি।

আর এ দুই ব্যাটারের জোড়া সেঞ্চুরিতে মালদ্বীপকে ২৫৬ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। শুধু তাই নয় এ জুটির ২৩৬ রানও এক অর্থে নতুন রেকর্ড। কারণ এতো বড় জুটি হয়নি বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে। তবে কিছুটা আক্ষেপ করতেই পারেন এ দুই ব্যাটার। কারণ ম্যাচটি আন্তর্জাতিক স্বীকৃত নয়। অন্যথায় জুটির নতুন রেকর্ডের পাশাপাশি দেশের প্রথম সেঞ্চুরিয়ান হওয়ার খেতাবটা পেতে পারতেন নিগার। টি-টোয়েন্টি তো দূরের কথা, ওয়ানডে ক্রিকেটেও কোনো সেঞ্চুরি নেই কোন বাংলাদেশী নারী ক্রিকেটারদের।

নেপালে এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। তবে শুরুটা ছিল বিবর্ণ। দলীয় ১০ রানেই ওপেনার শামিমা সুলতানা রানহয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার সানজিদা ইসলামও টিকতে পারেননি বেশিক্ষণ। স্কোরবোর্ডে আর ৯ রান যোগ হতেই ফিরে আসেন তিনি। এরপর চাপে পড়া বাংলাদেশের হাল ধরেন নিগার ও ফারজানা।

দুই ব্যাটসম্যানই দায়িত্ব নিয়ে প্রাথমিক চাপ সামলে আগ্রাসী ঢঙে ব্যাট করতে থাকেন। দুইজনই পৌঁছান তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। মাত্র ৬৫ বলে ১৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৩ রান করে অপরাজিত থাকেন নিগার। ফারজানা ছিলেন আরও আগ্রাসী। হার না মানা ১১০ রান করতে মাত্র ৫৩টি বল খেলেছেন তিনি। যদিও কোন ছক্কা মারেন নি তিনি। তবে ২০টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজিয়েছেন এ ব্যাটার।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]