বৃহস্পতিবার ২৩ জানুয়ারি ২০২০ ১০ মাঘ ১৪২৬
 
ক্রিকেট
শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে মেয়েদের দুর্দান্ত শুরু
শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে মেয়েদের দুর্দান্ত শুরু





স্পোর্টস ডেস্ক
Tuesday, Dec 3, 2019, 5:57 pm
 @palabadalnet

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে মেয়েদের ক্রিকেটে ভারত ও পাকিস্তান অংশ না নেওয়ায় স্বাভাবিকভাবেই স্বর্ণ পদক জয়ে ফেবারিট ভাবা হচ্ছে বাংলাদেশকে। সে অভিযানে লাল-সবুজের প্রতিনিধিদের শুরুটা হয়েছে দুর্দান্ত। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী শ্রীলঙ্কাকে পাত্তাই দেয়নি তারা। ৭ উইকেটের বড় ব্যবধানে জিতেছে সালমা খাতুনের দল।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) পোখারায় টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান তোলে শ্রীলঙ্কার মেয়েরা। জবাবে মাত্র ৯ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ। বল হাতে ৪ উইকেট নেন নাহিদা আক্তার। ব্যাট হাতে সানজিদা ইসলাম করেন অপরাজিত হাফসেঞ্চুরি।

এই ইভেন্টে অংশ নিচ্ছে চার দল। পরের দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে স্বাগতিক নেপাল ও মালদ্বীপ। অর্থাৎ শ্রীলঙ্কাই ছিল মেয়েদের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ। আর তাদের সঙ্গে লড়াইয়ে জেতায় দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।

রঙ্গশালা স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় ইনিংসের দ্বিতীয় ওভারে ফিরে যান বাংলাদেশের ওপেনার মুর্শিদা খাতুন। দলের সংগ্রহ তখন ১৩ রান। এরপর ৫৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার আয়েশা রহমান ও সানজিদা। দলকে তারা দেন জয়ের ভিত। ৩৫ বলে ২ চার ও ১ ছয়ে ২৯ রান করে আয়েশা ফিরলে ভাঙে এই জুটি।

চারে নামা নিগার সুলতানা উইকেটে থিতু হতে পারেননি। তবে একপ্রান্তে আগলে খেলে যান সানজিদা। চতুর্থ উইকেটে ফারজানা হককে নিয়ে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ৮ চারে ৪৫ বলে ৫১ রান করেন সানজিদা। ফারজানা অপরাজিত থাকেন ১৮ বলে ২৩ রানে। তিনি মারেন সমান ১টি করে চার ও ছয়।

এর আগে বাঁহাতি স্পিনার নাহিদার দারুণ বোলিংয়ে ভালো শুরুর পরও বড় সংগ্রহ গড়তে পারেনি লঙ্কানরা। এক পর্যায়ে দলটির সংগ্রহ ছিল ১ উইকেটে ৮১ রান। কিন্তু বাংলাদেশের বোলাররা ঘুরে দাঁড়ানোয় শেষ ৪৩ বলে মাত্র ৪০ রান যোগ করতে পারে তারা। হারায় ৫ উইকেট।

শ্রীলঙ্কার হয়ে উমেশা থিমাশিনি সর্বোচ্চ ৫৬ রান করেন ৪৯ বল খেলে। তার ইনিংসে ছিল ৫ চার ও ৪ ছয়। অধিনায়ক হারশিথা মাধবীর ব্যাট থেকে আসে ৩০ বলে ৩৩ রান। বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৩২ রান খরচায় ৪ উইকেট পান নাহিদা। দলনেতা সালমা উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ ওভারে দেন মাত্র ১৩ রান।

পালাবদল/এসএফ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]