শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ ৩০ অগ্রহায়ণ ১৪২৬
 
স্পোর্টস
সামাজিক মাধ্যমে ভাইরাল ফাঁস হওয়া ব্যালন ডি'অর তালিকা
সামাজিক মাধ্যমে ভাইরাল ফাঁস হওয়া ব্যালন ডি'অর তালিকা





দ্য মিরর
Sunday, Dec 1, 2019, 7:09 pm
Update: 01.12.2019, 7:19:50 pm
 @palabadalnet

বেশ কিছু দিন থেকেই জোর গুঞ্জন বিশ্ব ফুটবলের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ব্যালন ডি'অর এবার বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির হাতেই উঠছে। আর সে গুঞ্জনের আগুনে ঘি ঢেলেছে সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া একটি তালিকা। ২০১৯ ব্যালন ডি'অরের এ তালিকায় সর্বোচ্চ ভোট পেয়েছেন এ আর্জেন্টাইন তারকাই।

আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে এবার ব্যালন ডি'অর জয়ীর নাম। আর এ পুরস্কারের অন্যতম প্রধান দাবিদার মেসি। তবে লিভারপুলের ডাচ তারকা ভার্জিল ভ্যান ডাইকও শক্ত প্রতিদ্বন্দ্বী। গত মৌসুমে এ দুই তারকাই দারুণ খেলেছেন। কিন্তু আলোচনায় ভ্যান ডাইকের চেয়ে মেসিই রয়েছেন বেশ এগিয়ে।

তালিকায় দেখা যায়, আর্জেন্টাইন অধিনায়ক মেসি পেয়েছেন ৪৪৬ পয়েন্ট। আর ৩৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন তার প্রতিদ্বন্দ্বী ভ্যান ডাইক। সেরা তিনে তাদের পড়েই আছেন লিভারপুলের আরেক তারকা মোহাম্মদ সালাহ। তিনি পেয়েছেন ১৭৯ পয়েন্ট। আর ১৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন জুভেন্টাসের ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এ তালিকাটি অফিশিয়াল কি না সেটা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভোসহ বেশ কিছু গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছিল মেসিই যে ব্যালন ডি'অর পাচ্ছেন তা জানানো হয়েছে আর্জেন্টাইন তারকাকে। এমনকি তার প্রতিদ্বন্দ্বীদের। সে কারণে অনুষ্ঠানে অনুপস্থিত থাকতে পারেন রোনালদো। এমনকি স্পেনে এসে মেসির ফটোশুট করেও গেছেন ফ্রান্স ম্যাগাজিনের একটি প্রতিনিধি দল।

এবার ফিফার বর্ষসেরা পুরস্কারও জিতেছেন মেসি। স্বাভাবিকভাবেই ব্যালন ডি'অরেরও ফেভারিট তালিকায় তিনি। যদিও উয়েফার বর্ষসেরা হয়েছিলেন ভ্যান ডাইক। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচ খেলে মেসি গোল করেন ৫০টি। কেবল লিগে ৩৬ গোল করায় জেতেন লা লিগা ও ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার। চ্যাম্পিয়ন্স লিগেও ১২ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। ভ্যান ডাইকও চোখ ধাঁধানো পারফর্ম করে ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। লিভারপুলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]