শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ ৩০ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
জোড়া সেঞ্চুরিতে পাল্টা জবাব দিচ্ছে ইংল্যান্ড
জোড়া সেঞ্চুরিতে পাল্টা জবাব দিচ্ছে ইংল্যান্ড





স্পোর্টস ডেস্ক
Sunday, Dec 1, 2019, 1:49 pm
 @palabadalnet

আগের দিন বিকালে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়া ইংল্যান্ডকে টানলেন ওপেনার ররি বার্নস ও অধিনায়ক জো রুট। দুজনেই তুলে নিলেন সেঞ্চুরি। বার্নসের বিদায়ের পর বেন স্টোকস ও অভিষিক্ত জ্যাক ক্রলিও টেকেননি বেশিক্ষণ। তবে ইংলিশদের হয়ে জবাব দিয়ে যাচ্ছেন রুট।

বৃষ্টি-বাধায় রবিবার (১ ডিসেম্বর) হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে কিছুটা আগে। হাতে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের চেয়ে ১০৬ রানে পিছিয়ে আছে সফরকারী ইংল্যান্ড। সেডন পার্কে দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ২৬৯ রান। উইকেটে আছেন রুট ২৭৮ বলে ১১৪ ও অলি পোপ ১৯ বলে ৪ রানে।

দ্বিতীয় দিনের ২ উইকেটে ৩৯ রান নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। কিউই বোলারদের হতাশ করে প্রথম সেশন নির্বিঘ্নে কাটিয়ে দেন বার্নস ও রুট। তাদের ১৭৭ রানের জুটি ভাঙে দলীয় ২০১ রানে। দ্বিতীয় সেশনের শেষ ভাগে দুই রান নিতে গিয়ে রানআউটে কাটা পড়েন বার্নস। তার আগে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন তিনি। ২০৯ বলে ১০১ রানের ইনিংসে ১৫টি চার মারেন এই বাঁহাতি।

পাঁচে নামা স্টোকসের ৫৯ বলে ২৬ রানের ইনিংসের ইতি ঘটে টিম সাউদির অসাধারণ এক ডেলিভারিতে। একমাত্র স্লিপে ক্যাচ নেন রস টেইলর। দেখেশুনে খেলতে থাকা রুট এরপর মুখোমুখি হওয়া ২৫৯তম বলে পেয়ে যান ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। সাম্প্রতিক সাদামাটা ফর্ম থেকে বেরিয়ে আসার ছাপ তিনি রাখছেন এই ইনিংসে।

ক্রলিকে দ্রুত ফেরান নেইল ওয়াগনার। জায়গায় দাঁড়িয়ে খেলে ৬ বলে ১ রান করে উইকেটের পেছনে বিজে ওয়াটলিংয়ের গ্লাভসবন্দী হন সাদা পোশাকে প্রথমবার খেলতে নামা এই তরুণ। খেলা বন্ধ হওয়ার আগে দিনের বাকিটা সময় পোপকে নিয়ে পার করে দেন রুট। তার ধৈর্যশীল ইনিংসে চার ১৪টি।

সংক্ষিপ্ত স্কোর

(তৃতীয় দিন শেষে)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১২৯.১ ওভারে ৩৭৫

ইংল্যান্ড প্রথম ইনিংস: (আগের দিন ৩৯/২) ৯৯.৪ ওভারে ২৬৯/৫ (বার্নস ১০১, রুট ১১৪*, স্টোকস ২৬, ক্রলি ১, পোপ ৪*; সাউদি ২/৬৩, হেনরি ১/৫৬, ওয়াগনার ১/৭৬, মিচেল ০/২৮, স্যান্টনার ০/৩২)।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]