সারাবাংলা
তৃণমূলের জনগণই আওয়ামী লীগের শক্তি: রেলমন্ত্রী
তৃণমূলের জনগণই আওয়ামী লীগের শক্তি: রেলমন্ত্রী





পঞ্চগড় প্রতিনিধি
Tuesday, Nov 26, 2019, 9:49 pm
Update: 26.11.2019, 9:50:23 pm
 @palabadalnet

পঞ্চগড়: রেলপথ মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, তুণমূলে দলকে যুগোপযোগী করে গড়ে তুলতে এই সম্মেলন। আওয়ামী লীগ জনগণের দল। নীতি, আদর্শ আর লক্ষ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দলকে সুসংগঠিত করে ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত আত্মনির্ভরশীল মর্যাদাপূর্ণ জাতি হিসেবে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে গেছে। বাংলাদেশ এখন বিশ্বের কাছেএকটি রোল মডেল।  

তিনি মঙ্গলবার দুপুরে বোদা মহিলা কলেজ মাঠে আয়োজিত বোদা বোদা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথিরি বক্তব্যে এসব কথা বলেন। এর আগে মন্ত্রী জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের সূচনা করেন।

মন্ত্রী বলেন, সবাই নেতা হতে চায়, কেউ কর্মী হতে চায় না। দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থেকে সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রহরীর মতো কাজ করতে হবে। নেতাকর্মীদেরকে মানুষের সেবা ও কল্যাণের জন্য কাজ করতে হবে। পদ কোনো পদবি নয়, এটা হলো দায়িত্ব। অনেকে পদবি পেতে আগ্রহী কিন্তু পদের দায়িত্ব নিতে আগ্রহী নয়। বঙ্গবন্ধুর কর্মী দাবি করলে দায়িত্বও আসবে। আমরা অনেক সময় দায়িত্বটা অনুভব করি না। তিনি দেশ, সমাজ, প্রতিবেশি ও সাধারণ মানুষের বিপদে আপদে কাছে থেকে সহযোগিতার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান। তৃনমূলের জনগণই আওয়ামী লীগের শক্তি। এই শক্তিকে দুর্বল করে দিতে পারিনা। তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী হিসেবে গড়ে তুলতে এই সম্মেলন। ক্ষমতায় থাকলে অনেকে দলে ভিড়ে যায়। তখন দলের নিবেদিতপ্রাণ কর্মীরা অসহায় হয়ে পড়েন।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সুখী সৃমৃদ্ধশালী স্থিতিশীল ও অসাম্প্রদায়িক দেশ হিসেবে যখন সামনের দিকে অগ্রসর হচ্ছিল ঠিক তখনই সাম্প্রদায়িক শক্তি ৭৫ এর ১৫ আগস্ট তাকে স্বপরিবারে হত্যা করে দেশকে অস্থিতিশীল ও সাম্প্রদায়িকতার দিকে নিয়ে যায়। তিনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত আন্মনির্ভরশীল মর্যাদাসম্পন্ন একটি দেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে পাকিস্তানি ধ্যান ধারণায় বাংলাদেশকে একটি সন্ত্রাসের জনপদে পরিণত করে। 
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। শুরুতেই শোক প্রস্তাব উত্থাপন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, আবু তোয়াবুর রহমান বক্তব্য দেন। 

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]