শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ ২৩ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
হৃদয়ের সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে সিরিজ হারাল যুবারা
হৃদয়ের সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে সিরিজ হারাল যুবারা





স্পোর্টস ডেস্ক
Sunday, Nov 17, 2019, 8:55 pm
Update: 17.11.2019, 8:57:30 pm
 @palabadalnet

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন তৌহিদ হৃদয়। অল্প রানে ৩ উইকেট হারিয়ে ফেলা দলকে রাখলেন ঠিক পথে। তাকে যোগ্য সঙ্গ দিলেন অধিনায়ক আকবর আলি। তিনি অপরাজিত থাকলেন হাফসেঞ্চুরি করে। তাতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল বাংলাদেশের যুবারা।

রোববার (১৭ নভেম্বর) ঘরের মাটিতে যুব ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে যুবারা। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ৭ উইকেটে ২৬০ রান তোলে। জবাবে ১৬ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

সিরিজ জুড়ে দুর্দান্ত ছন্দে আছেন ১৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান হৃদয়। দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৮২ রান এসেছিল তার ব্যাট থেকে। আগের ম্যাচে তিনি খেলেছিলেন অপরাজিত ১২৩ রানের ইনিংস। এদিন ১২০ বলে ১১৫ রান এসেছে তার ব্যাট থেকে।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন হৃদয়। তখন বাংলাদেশের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৭ রান। দলীয় ৬৯ রানে বিদায় নেন ওপেনার তানজিদ হাসান। তিনি ৩০ বলে ২৬ রান করেন। এরপর শাহাদাত হোসেনের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে চাপ সামলে হৃদয়। পঞ্চম উইকেটে দলনেতা আকবরের সঙ্গে তার ম্যাচজয়ী জুটিতে আসে ১১০ রান।

সেঞ্চুরি পূরণ করে ৯ চার ও ৩ ছক্কা মেরে হৃদয় যখন বিদায় নেন, তখন জয় থেকে সামান্য দূরে ছিল বাংলাদেশ। বাকি পথ পাড়ি দেন আকবর। তিনি ৬০ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন। শাহাদাত ৪৩ বলে ২৩ রান করেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৬৯ রানের ভালো উদ্বোধনী জুটি পায় শ্রীলঙ্কা। দশম ওভারে পরপর দুই বলে দুই ওপেনারকে ফেরান তানজিম হাসান সাকিব। এনডি পারানাভিথানা ৩১ ও মোহাম্মদ সামাজ ৩৪ রান করে আউট হন। এরপর লঙ্কানদের আরও ছয় ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছালেও বড় কোনো জুটি গড়তে ব্যর্থ হন তারা।

ছয়ে নেমে সফরকারীদের পক্ষে ৫২ বলে সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন গামাগে দিনুশা। তিনে নামা অভিষেক কাহাদুওয়ারাচ্চির ব্যাট থেকে আসে ৩৭ রান। বাংলাদেশের ডানহাতি পেসার তানজিম ৩ উইকেট পান ৫৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৬০/৭ (পারানাভিথানা ৩১, সামাজ ৩৪, অভিষেক ৩৭, রাভিন্দু ২৫, নিপুণ ২৭, গামাগে ৪৩*, চামিন্দু ২৯, দিলুম ১৬, কাভিন্দু ৮*; তানজিম ৩/৫৪, শরিফুল ০/৫৮,  শামিম ১/৫৯, রকিবুল ১/৪৩, আশরাফুল ০/৪১)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.২ ওভারে ২৬৫/৫ (তানজিদ ২৬, সাজিদ ৩, মাহমুদুল ১৪, হৃদয় ১১৫, শাহাদাত ২৩, আকবর ৬৬*, শামিম ১১*; রদ্রিগো ০/৪৮, আমশি ২/৫৫, চামিন্দু ০/২৪, দিলুম ১/৫১, কাভিন্দু ১/৪৮, পারানাভিথানা ১/২৮, গামাগে ০/৯)।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]