শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ ২৩ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
শামির পরামর্শ নিচ্ছেন জায়েদ
শামির পরামর্শ নিচ্ছেন জায়েদ





দ্য ডেইলি স্টার
Sunday, Nov 17, 2019, 8:53 pm
Update: 17.11.2019, 8:55:35 pm
 @palabadalnet

ইন্দোর টেস্টে চরম হতাশার মাঝে বাংলাদেশের একমাত্র সান্ত্বনা ছিলেন পেসার আবু জায়েদ রাহি। ৪ উইকেট নিয়ে ভারতকে অন্তত কিছুটা হলেও চাপ দিতে পেরেছিলেন তিনি। কিন্তু ভারতীয় তিন পেসার মিলে বাংলাদেশের দুই ইনিংসে নিয়ে নেন ১৪ উইকেট। যার সাতটাই নিয়েছেন মোহাম্মদ শামি। গতি আর স্যুয়িং দিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের নাজেহাল করা শামির কাছে নতুন কিছু শিখতে পরামর্শ নিচ্ছেন আবু জায়েদ।

ইন্দোরের হোল্কার স্টেডিয়ামের উইকেট ছিল পেস বান্ধব। সেখানে একজন পেসার কম নিয়ে খেলে বেশ ভুগেছে বাংলাদেশ। অপরদিকে তিন পেসার নিয়ে খেলে ভারত। ফলও পায় তারা। বাংলাদেশের দুই পেসারে মধ্যে স্যুয়িং বোলার রাহি নিজেকে চেনান আলাদা করে।

রোহিত শর্মা, বিরাট কোহলি, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানেকে আউট করেন তিনি। ক্যাচ না পড়লে উইকেট পেতে পারতেন আরও। ১০৮ রানে ৪ উইকেট পাওয়া এই পেসার কাছ থেকে দেখেছেন ভারতীয় পেসারদের সামর্থ্য।

ভারতীয় বোলিং কোচ ভারত অরুণের মতে বিশ্বের সেরা সিম পজিশন শামির। রাহিও আঁচ করেছেন তা। সিম পজিশন নিয়ে তাই শামির সঙ্গে কথা বলেছেন তিনি, ‘এটা শিক্ষণীয়। তারা যেহেতু অনেক সিনিয়র বোলার। অনেকগুলো টেস্ট খেলেছেন শামি ভাইয়ের সঙ্গে কালকেও কথা বলেছি। যেহেতু শামি ভাইয়ের সঙ্গে আমার সিমিঙ্গটা একটু মিলে। দুজনই সিমিং বোলার। আমি শামি ভাইয়ের বল অনেক সময় দেখেছি। ম্যাচের মধ্যে যখন ছিলাম তার বল মনোযোগ দিয়ে দেখেছি। মাঝে মাঝে হাইটও মিলিয়েছি। আমাদের চেয়ে বেশি নাকি সমান হাইট। তখন মনে হয়েছে হয়তো শামি ভাইয়ের মতো বল করতে পারবো।’

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]