মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ ২৬ অগ্রহায়ণ ১৪২৬
 
অর্থ-বাণিজ্য
পাট ব্যবসায়ীদের পাওনা পরিশোধে সরকারের কাছে অনুরোধ সৈয়দ মকসুদের
পাট ব্যবসায়ীদের পাওনা পরিশোধে সরকারের কাছে অনুরোধ সৈয়দ মকসুদের





নিজস্ব প্রতিবেদক
Monday, Nov 11, 2019, 4:32 pm
 @palabadalnet

ঢাকা: পাট ব্যবসায়ীদের বকেয়া পাওনা টাকা পরিশোধের জন্য সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন বিশিষ্ট লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

সাধারণ পাট ব্যবসায়ীদের পাওনা টাকা প্রদানের দাবিতে আজ মতিঝিলের বিজেএমসির প্রধান কার্যালয় ঘেরাও কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখতে গিয়ে সৈয়দ আবুল মকসুদ একথা বলেন। 

সাধারণ পাট ব্যবসায়ী সমিতির আহবায়ক খোন্দকার আলমগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সৈয়দ আবুল মকসুদ আরো বলেন, ব্যসায়ীদের এসব দাবি ন্যায্য এবং যৌক্তিক। এতো বড় বিশাল জাতীয় বাজেটে উল্লেখিত বকেয়া টাকা নামমাত্র। তাই সংশ্লিষ্ট সংস্থাকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে হবে। 

অন্য বক্তারা বলেন, গত ২০১৬-২০১৭ অর্থবছর থেকে এ পর্যন্ত বিজেএমবির কাছে প্রায় পাঁচ হাজার পাট ব্যবসায়ী ও পাটচাষীদের ৪৫২ কোটি ৯২ লাখ পাওনা রয়েছে। পাওনা টাকা পরিশোধের দাবি জানিয়ে বরাবর বিজেএমসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া মেলেনি। পাওনা টাকা আদায়ের দাবিতে ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির উদ্যেগে বিগত দিনে সংবাদ সম্মেলন, প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ এবং বিজেএমসি’র প্রধান কার্যালয় ঘেরাও সহ আন্দোলনের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এরপরও সাধারণ পাট ব্যবসায়ীদের ন্যায্য পাওনা পরিশোধ না করায় তারা পরিবার পরিজনসহ মানবেতর জীবনযাপন করতে বাধ্য হচ্ছেন। এ অবস্থায় আগামী ১৫ দিনের মধ্যে সমস্ত পাওনা টাকা পরিশোধ করার দাবি জানান তারা। এই সময়ের মধ্যে দাবি পূরণ করা না হলে বিজেএমসির আওতাধীন মিলঘাট সহ দেশের সমস্ত পাট ক্রয় কেন্দ্রে পাট সরবারহ বন্ধ করে দেওয়া হবে বলে তারা সরকারকে হুঁশিয়ার করে দেন। বক্তারা তাদের ন্যায্য পাওনা পরিশোধে বিজেএমসিকে বাধ্য করার জন্য প্রধানমন্ত্রী,অর্থমন্ত্রী এবং বস্ত্র ও পাটমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, মোঃ আব্দুল আজিজ, মোঃ হারুন অর রশিদ, টিপু সুলতান, মোঃ শামীম মোরল, শরিফুল ইসলাম, নাদেম দত্ত এবং মোঃ আব্দুল মালেক ভূইয়া।

সারাদেশ থেকে প্রায় এক হাজার সাধারণ পাট ব্যবসায়ী এবং পাটচাষী ঘেরাও কর্মসূচিতে অংশ নেন। ঘেরাও কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]