শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ ২৩ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
চ্যাম্পিয়ন মোস্তাফিজকে সব সময় সমর্থন করতে হবে: মাহমুদউল্লাহ
চ্যাম্পিয়ন মোস্তাফিজকে সব সময় সমর্থন করতে হবে: মাহমুদউল্লাহ





স্পোর্টস ডেস্ক
Monday, Nov 11, 2019, 12:15 pm
Update: 11.11.2019, 12:23:24 pm
 @palabadalnet

উইকেট ছিল তার বোলিংয়ের ধরণের জন্য মাননসই। নিতে পারতেন বাড়তি সুবিধা। কিন্তু জুতসই উইকেটেও দৃষ্টিকটু বল করে দেদারসে রান দিয়েছেন মোস্তাফিজুর রহমান। একই উইকেটে অন্য দুই পেসার আল-আমিন হোসেন আর শফিউল ইসলাম তো বটেই, এমনকি অনিয়মিত সৌম্য সরকারও ছিলেন দারুণ। পুরো সিরিজেই উইকেটশূন্য আর খরুচে থাকা মোস্তাফিজ তবু পাশে পাচ্ছেন অধিনায়ককে।

আল-আমিন চার ওভারে মাত্র ২২ রান দিয়ে নেন ১ উইকেট। শফিউল ৪ ওভারে ৩২ রানে পান ২ উইকেট। সৌম্য এসে দলের চাহিদা মিটিয়ে ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে নেন ২ উইকেট।

অথচ এদের ভিড়ে ৪ ওভারে ৪২ রান দিয়েছেন মোস্তাফিজ। তার বোলিংয়ে ছিল না কোন পরিকল্পনার ছাপ। আলগা বল দিয়েছেন। বাজে লাইনে করেছেন শর্ট বল। অন্যদের তৈরি করা চাপ তার এমন বিবর্ণ বোলিংয়ে হয়েছে আলগা। ভারত তাই রোহিত শর্মা, শেখর ধাওয়ানদের বাজে দিনের পরও করে ফেলে ১৭৪ রান। যা পেরিয়ে জেতা হয়নি বাংলাদেশের।

মোস্তাফিজ কেবল এই ম্যাচেই নয়। আগের দুই ম্যাচেও করেন চূড়ান্ত হতাশ। দ্বিতীয় ম্যাচে ৩.৫ ওভার বল করে ৩৫ রান দিয়ে থেকেছেন উইকেট শূন্য। প্রথম ম্যাচে পরিস্থিতির কারণে ২ ওভারে ১৫ রান দেওয়ার পর আর বল হাতেই পাননি।

সেরা সময় পেছনে ফেলে ক্রমশ মলিন হতে থাকা মোস্তাফিজের একাদশে জায়গাও হয়ে উঠেছে প্রশ্নবিদ্ধ। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ ভাবছেন ভিন্নভাবে, এমন ধারহীন থাকার পরও সমর্থন দিলেন এই পেসারকে,  ‘আমার কাছে মনে হয় প্রতিটি ক্রিকেটেরের জীবনে এধরণের সময় আসে যখন পাঁচ-ছয়টা খেলায় দল যেভাবে চাচ্ছে হয়তো বা পারপরর্ম করতে পারছে না। আমরা সবাই জানি যে সে চ্যাম্পিয়ন বোলার। ওর কাছ থেকে দল অনেক বেশি প্রত্যাশা করে। অনেক সময় ও হয়তো চাহিদা অনুযায়ী পারফরর্ম করতে পারছে না। আমার কাছে মনে হয় না এজন্য তাকে নিয়ে পূর্নমূল্যায়ন করা উচিৎ। আমার মনে হয় ওকে সমর্থন করা উচিৎ। যেভাবে ও কষ্ট করছে, কোচের সাথে কথা বলছে, আমার মনে হয় তার আত্মবিশ্বাস ফিরে পেতে একটা ম্যাচই যথেষ্ট।’

মোস্তাফিজকে একাদশ থেকে বাদ দেওয়ার কথা এক্ষুণি মাথাতেই আনতে চান না অধিনায়ক,  ‘ও কষ্ট করছে। ও এই বিষয়টি নিয়ে ভাবছে। এরকম না যে ওকে ব্রেক দিলে বা ড্রপ দেওয়া (ভালো), আমি ব্যক্তিগতভাবে এটা মনে করি না। কারণ একজন চ্যাম্পিয়ন বোলারকে সব সময় সমর্থন করতে হবে। আমার কাছে মোস্তাফিজ ম্যাচ উইনিং বোলার। যখন সে পারফরর্ম করবে বাংলাদেশ ম্যাচ জিতবে।’

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]