মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ ২৬ অগ্রহায়ণ ১৪২৬
 
স্পোর্টস
পুসকাসকে ছাড়িয়ে বেনজেমা, শীর্ষে রিয়াল
পুসকাসকে ছাড়িয়ে বেনজেমা, শীর্ষে রিয়াল





স্পোর্টস ডেস্ক
Sunday, Nov 10, 2019, 11:19 am
 @palabadalnet

 করিম বেনজেমা। ছবি: রিয়াল মাদ্রিদ টুইটার

করিম বেনজেমা। ছবি: রিয়াল মাদ্রিদ টুইটার

স্প্যানিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে দেশটির সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। দুর্বল এইবারকে উড়িয়ে দেওয়ার ম্যাচে জোড়া গোল করেন করিম বেনজেমা। সেই সঙ্গে এই ফরাসি স্ট্রাইকার ছাড়িয়ে গেছেন কিংবদন্তি সাবেক তারকা ফেরেঙ্ক পুসকাসকে। লা লিগায় রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন তিনি।

শনিবার রাতে এইবারের মাঠে ৪-০ গোলে জিতেছে রিয়াল। বেনজেমার পাশাপাশি জালের ঠিকানা খুঁজে নেন দলটির অধিনায়ক সার্জিও রামোস আর ফেদেরিকো ভালভার্দেও। নিজেদের সেরা ছন্দ যেন খুঁজে পেতে শুরু করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। সবশেষ ম্যাচে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে তুরস্কের ক্লাব গালাতাসারাইকে ৬-০ গোলে হারিয়েছিল রিয়াল।

মৌসুমের শুরুর দিকে কঠিন সময় পেরিয়ে নিজেদের সেরাটা উপহার দিতে শুরু করেছে রিয়াল। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচে হারেনি তারা। হজম করেনি কোনো গোল, প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ১৬ বার! চোখ ধাঁধানো ফুটবল খেলে এইবারের বিপক্ষে ম্যাচ শুরুর আধা ঘণ্টার মধ্যে ৩-০ গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে তারা আদায় করে নেয় আরও এক গোল।

ম্যাচের ১৭তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেন বেনজেমা। ডি-বক্সের ভেতরে উরুগুয়াইন মিডফিল্ডার ভালভার্দের পাস থেকে বল পেয়ে বাঁ পায়ের কোণাকুণি শটে বল জালে পাঠান তিনি। তিন মিনিট পর স্পট-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ডিফেন্ডার রামোস। বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

২৯তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। স্প্যানিশ উইঙ্গার লুকাস ভাজকেজ ফাউলের শিকার হওয়ায় ফের পেনাল্টি পায় রিয়াল। স্পট-কিক থেকে প্রতিপক্ষ গোলরক্ষককে বোকা বানাতে ভুল করেননি বেনজেমা। চলতি লিগে ৯ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন তিনি।

২০০৯ সালে স্বদেশী ক্লাব অলিম্পিক লিঁও থেকে রিয়ালে নাম লেখানো বেনজেমার লা লিগায় গোলসংখ্যা এখন ১৫৭টি। তিনি খেলেছেন ৩২৩ ম্যাচ। হাঙ্গেরির সাবেক ফুটবলার পুসকাস রিয়ালের জার্সিতে লা লিগায় ১৫৬ গোল করেছিলেন মাত্র ১৮০ ম্যাচে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬১তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন ভালভার্দে। ডান দিক থেকে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের পাস পেয়ে ডি-বক্সের ঠিক সামনে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা এই তরুণ ফুটবলার। রিয়ালের হয়ে এটাই তার প্রথম গোল। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

১২ ম্যাচে ৭ জয়, ৪ ড্র আর ১ হারে ২৫ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে উঠেছে রিয়াল। তবে এই রাউন্ডের আরেক ম্যাচে সেল্তা ভিগোকে হারাতে পারলে শীর্ষে ফিরবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ২২।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]