সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
ক্রিকেট
ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা ও মমতা
ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা ও মমতা





স্পোর্টস ডেস্ক
Saturday, Nov 9, 2019, 2:42 pm
Update: 09.11.2019, 3:07:18 pm
 @palabadalnet

নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্টে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও ভারত। কলকাতায় ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২২ নভেম্বর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইডেন গার্ডেন্সে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্টের উদ্বোধন করবেন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্তান টাইমস শুক্রবার (৮ নভেম্বর) তাদের প্রতিবেদনে বলেছে, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া খবরটি নিশ্চিত করেছেন। খেলা শুরুর আগে ঘণ্টা বাজানো ইডেনের ঐতিহ্যের অংশ। শেখ হাসিনা ও মমতা ঘণ্টা বাজানোর পর গড়াবে টেস্টের প্রথম দিনের খেলা।

উল্লেখ্য, গেল বুধবার সিএবি কর্মকর্তা অভিষেক আরো জানিয়েছিলেন, স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া ২০ জন উপস্থিত থাকবেন কলকাতা টেস্টের প্রথম দিনে। গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহায়তায় তাদের মাঠে নিয়ে এসে অভ্যর্থনা জানাবে সংস্থাটি। এমনকি ম্যাচের তৃতীয় দিনে ইডেনের মাঠে খেলার সুযোগও পাবেন তারা।

ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচটিকে জাঁকজমকপূর্ণ ও স্মরণীয় করে রাখতে সম্ভাব্য সব রকমের উদ্যোগ নেওয়া হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রধান সৌরভ গাঙ্গুলির পক্ষ থেকে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার পাশাপাশি আরও অনেক খ্যাতনামা ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন কলকাতা টেস্টে। পশ্চিমবঙ্গের গভর্নর জগদীপ ধ্যানকারকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও উপস্থিত থাকবেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার ম্যারি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা। এছাড়া টেনিস কিংবদন্তি লিয়েন্ডার পেজ ও প্রখ্যাত ব্যাডমিন্টন কোচ পুল্লেলা গোপিচাঁদকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ ২০০০ সালে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছিল। বাংলাদেশের যে দলটি সে ম্যাচে খেলেছিল, তাদের সবাইকে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। সাবেক সতীর্থ ও কিংবদন্তি শচিন টেন্ডুলকারকেও নিয়ে আসার চেষ্টা করছেন বিসিসিআই সভাপতি সৌরভ। স্মরণীয় মুহূর্তে অতিথিদের বিশেষ স্মারকও উপহার দেওয়া হবে।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]