শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
 
স্পোর্টস
প্রস্তুতি ম্যাচে ওমানকে উড়িয়ে দিলেন জামালরা
প্রস্তুতি ম্যাচে ওমানকে উড়িয়ে দিলেন জামালরা





স্পোর্টস ডেস্ক
Friday, Nov 8, 2019, 4:28 pm
Update: 08.11.2019, 4:49:47 pm
 @palabadalnet

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচে ওমানের মুখোমুখি হওয়ার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জামাল ভূঁইয়ারা হারিয়েছেন ওমানের পেশাদার লিগের শীর্ষ স্তরে খেলা মাস্কট ক্লাবকে।

গা গরমের ম্যাচে বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাতে মাস্কটের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে বাংলাদেশ। লাল-সবুজদের পক্ষে একটি করে গোল করেন নাবীব নেওয়াজ জীবন, বিপলু আহমেদ ও তৌহিদুল আলম সবুজ। মাস্কটের একমাত্র গোলটি আসে তারেকের পা থেকে।

যৌথ বাছাইয়ে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে আগামী ১৪ নভেম্বর ওমানকে তাদের মাঠে মোকাবিলা করবেন জামালরা। সে ম্যাচকে সামনে রেখে দেশটিতে এখন কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচের এই জয় মূল লড়াইয়ে নামার আগে নিঃসন্দেহে আত্মবিশ্বাস জোগাবে জেমি ডের শিষ্যদের।

২২ সদস্যের দল নিয়ে ওমান গিয়েছে বাংলাদেশ। দলের কোচ ডের পরিকল্পনা ছিল প্রস্তুতি ম্যাচে সব খেলোয়াড়কে পরখ করে দেখার। তিনি তা করেছেনও। ম্যাচ শুরু করা একাদশের দশ জনকে তিনি বদলে ফেলেন দ্বিতীয়ার্ধে।

এদিন ম্যাচের ১২তম মিনিটে জীবনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিপলুর পাসে গোলপোস্টের খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন তিনি। পাঁচ মিনিট পর তারেকের সফল স্পট-কিকে সমতায় ফেরে মাস্কট। ডি-বক্সের ভেতরে বাংলাদেশের বিশ্বনাথ ঘোষ প্রতিপক্ষের এক ফুটবলারকে ফাউল করায় রেফারি বাজিয়েছিলেন পেনাল্টির বাঁশি।

২৮তম মিনিটে ফের লিড নেয় বাংলাদেশ। সাদ উদ্দিনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে গোলমুখে শট নেন জীবন। তার প্রচেষ্টা মাস্কট গোলরক্ষক রুখে দিলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে বল জালে পাঠান বিপলু।

বিরতির পর ম্যাচের ৬৫তম মিনিটে সবুজের গোলে ব্যবধান বাড়ায় অতিথিরা। রায়হান হোসেনের লম্বা থ্রো-ইন মাস্কট গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে যাওয়ার পর সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি। আট মিনিট আরেকটি পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু বাংলাদেশের বদলি গোলরক্ষক শহিদুল আলম সোহেল তা রুখে দেন।

এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ‘ই’ গ্রুপে এখন পর্যন্ত মোট তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে যথাক্রমে আফগানিস্তানের কাছে ১-০ ও কাতারের কাছে ২-০ ব্যবধানে হারলেও শেষ ম্যাচে ভারতের মাটি থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছেন জামালরা।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]