বুধবার ১৩ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
ক্রিকেট
রোহিত ঝড়ে বাংলাদেশের হার, সিরিজে সমতা
রোহিত ঝড়ে বাংলাদেশের হার, সিরিজে সমতা





স্পোর্টস ডেস্ক
Thursday, Nov 7, 2019, 10:58 pm
 @palabadalnet

নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাটিংয়ে ঝড় তোলার চেষ্টা করেছেন। কিন্তু উইকেটে স্থায়ী হতে পারেননি। ইনিংসও বড় করতে পারেননি কেউ। বাংলাদেশের স্কোরটাও কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। রাজকোটে স্বল্প পুঁজিতে তাই সিরিজ জয়ের আশা পূরণ হয়নি। রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করেছে ভারত। স্বাগতিকদের জয়ে সিরিজে সমতা ফিরেছে (১-১)।

নাগপুরে আগামী ১০ নভেম্বর তাই সিরিজের ফয়সালা হবে। আজ প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৩ রান করেছিল বাংলাদেশ। জবাবে ১৫.৪ ওভারে ২ উইকেটে ১৫৪ রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে ভারত। রোহিত শর্মা ঝড় তোলেন ব্যাট হাতে। ২৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ধাওয়ানের সঙ্গে তার ১১৮ রানের জুটি ভাঙেন বিপ্লব। ১১তম ওভারে বোল্ড হওয়ার ধাওয়ান ৩১ রান করেন। নিজের পরের ওভারে রোহিতকেও থামান লেগ স্পিনার বিপ্লব। ৪৩ বলে ৮৫ রানের (৬ চার, ৬ ছয়) ইনিংস খেলেন তিনি। পরে শ্রেয়াস আইয়ার অপরাজিত ২৪ ও রাহুল অপরাজিত ৮ রান করে ভারতের জয় নিশ্চিত করেন। বাংলাদেশের বিপ্লব দুটি উইকেট নেন।

এর আগে নাঈম-লিটনের ৬০ রানের জুটিতে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। আউট হওয়ার আগে দুইবার জীবন পান লিটন। ব্যক্তিগত ১৭ রানে স্ট্যাম্পিং থেকে বেঁচে যান লিটন। পান্ত বল স্ট্যাম্প অতিক্রম করার আগেই ধরেন। উল্টো নো বল ডাকেন আম্পায়ররা। পরে ২৬ রানে লিটনের তোলা ক্যাচ ফেলেন রোহিত। অষ্টম ওভারে ২৯ রান করে রান আউট হন লিটন।

১০ ওভারে ১ উইকেটে ৭৮ রান তোলে বাংলাদেশ। নাঈম ক্যাচ দিয়ে ফিরেন ৩১ বলে ৩৬ রান করে। চাহালের ১৩তম ওভারে বড় ধাক্কা খায় বাংলাদেশ। ৪ রান করে স্লগ সুইপে স্কয়ার লেগে ক্যাচ দেন মুশফিক ইনিংসের প্রথম বলে। ষষ্ঠ বলে স্ট্যাম্পড হন সৌম্য। তিনি ২০ বলে ৩০ রান করেন।

উইকেটে কিছুক্ষণ থাকলেও আফিফ বলে ব্যাটে করতে পারছিলেন না। ১৭তম ওভারে আউট হয়েছেন ৬ রান করে। মাহমুদউল্লাহ আউট হন ৩০ রান করে। শেষ দিকে আমিনুল ইসলাম বিপ্লবের অপরাজিত ৫, মোসাদ্দেকের অপরাজিত ৭ রানে দেড়শো পার হয় বাংলাদেশের স্কোর। ভারতের চাহাল দুটি উইকেট নেন।  

পালাবদল/এমএম
 


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]