বুধবার ১৩ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
ক্রিকেট
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ





স্পোর্টস ডেস্ক
Thursday, Nov 7, 2019, 7:15 pm
Update: 07.11.2019, 9:53:04 pm
 @palabadalnet

দিল্লিতে বায়ু দূষণের ধাক্কা ছিল। রাজকোটে চোখ রাঙাচ্ছিল ঘূর্ণিঝড়। যদিও শেষ পর্যন্ত প্রকৃতি শান্ত রয়েছে রাজকোটে। সিরিজ জয়ের মিশনে দ্বিতীয় টি-২০ তে খেলতে নামছে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তাই টসে হেরে ব্যাট করতে নামছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আগে ব্যাটিং করেছিল ভারত। টস জিতেছিল বাংলাদেশ। এবার রান তাড়া করতে চায় স্বাগতিকরা। রোহিত শর্মা তাই টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন।

মাহমুদউল্লাহ বলেছেন, টস জিতলে তিনিও ফিল্ডিং করতেন। কিন্তু এখন ব্যাট হাতে স্কোরবোর্ডে বড় সংগ্রহ জড়ো করতে চান।
পিচ রিপোর্টে সুনীল গাভাস্কার বলেছেন, উইকেট ব্যাটিং সহায়ক হবে। উইকেটে অন্তত ১৭০-৮০ রান হবে। ব্যাটসম্যানরা উইকেট দেখে খুশি হবেন। এই মাঠেই ট্রিপল সেঞ্চুরি করেছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে।

বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে। উইনিং কম্বিনেশন ধরে রেখেই মাঠে নামছে টাইগাররা। ভারতের একাদশেও নেই কোনো পরিবর্তন। 

রাজকোটের উইকেটকে বলা হয় ভারতীয় ক্রিকেটে সবচেয়ে ভালো ব্যাটিং উইকেটগুলোর অন্যতম। এই মাঠে আগে দুটি টি-টোয়েন্টি হয়েছে। একটিতে অস্ট্রেলিয়ার ২০১ রান তাড়া করে জিতেছিল ভারত। আরেকটিতে আগে ব্যাট করে ভারত করেছিল ১৯৬ রান।

পিচ রিপোর্টে সুনীল গাভাস্কার বললেন, এই ম্যাচেও যথারীতি উইকেট ব্যাটিং স্বর্গ। তার মতে, আগে ব্যাট করা দলের অন্তত ১৭০-১৮০ রান করা উচিত। তবে বৃষ্টির কারণে আউটফিল্ড কিছুটা ভারি থাকতে পারে বলে ধারণা তার। 

শক্তি-সামর্থ্য ও আত্মবিশ্বাসে অনেকটা পিছিয়ে থেকে সিরিজ শুরু করলেও বাংলাদেশ চমকে দিয়েছে প্রথম ম্যাচে। ভারতকে ৭ উইকেটে হারিয়ে এগিয়ে গেছে সিরিজে। দ্বিতীয় ম্যাচে তাদের সামনে হাতছানি সিরিজ জয়ের।

জিততে পারলে বাংলাদেশ গড়বে নতুন ইতিহাস। প্রথমবার ভারতে সিরিজ খেলতে এসেই জয়! ভারতে এর আগে টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি উপমহাদেশের কোনো দল।

ভারতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেয়েছে কেবল ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকা ও গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

ভারতীয় দল: রোহিত শর্মা, শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, শিভাম দুবে, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার ও খলিল আহমেদ।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]