সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
স্পোর্টস
ন্যু ক্যাম্পে মেসির স্বপ্নযাত্রার সমাপ্তি টানল প্রাগ
ন্যু ক্যাম্পে মেসির স্বপ্নযাত্রার সমাপ্তি টানল প্রাগ





স্পোর্টস ডেস্ক
Wednesday, Nov 6, 2019, 9:21 pm
 @palabadalnet

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি যদি হয় ন্যু ক্যাম্পে, তাহলে অন্তত একটা গোল নিজে করেছেন কিংবা সতীর্থদের দিয়ে করিয়েছেন। ২০১২ সাল থেকে এমন রেকর্ডই ছিল হালের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির। তবে বার্সেলোনা ফরোয়ার্ডের সে স্বপ্নযাত্রা আগের দিন আটকে দিয়েছে চেক রিপাবলিকের দল স্লাভিয়া প্রাগ। ইউরোপ সেরাদের আসরে সাত বছর পর ঘরের মাঠে খালি হাতে থেমেছেন রেকর্ড ছয়বারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার।

মঙ্গলবার রাতের ম্যাচে বেশ কিছু সুযোগ তৈরি করেছিলেন মেসি। ৩৫তম মিনিটে তো স্রেফ ভাগ্যবঞ্চিত হয়েছেন তিনি। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে প্রায় ৪০ গজ ছুটে স্লাভিয়ার ডি-বক্সের সামান্য বাইরে থেকে দারুণ এক শট নিয়েছিলেন তিনি। কিন্তু বারপোস্টে লেগে ফিরে আসে বল। তবে তার এ শট নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। বাঁ পাশে ফাঁকায় ছিলেন আতোঁয়া গ্রিজমান। তাকে পাস দিলে হয়তো গোল হওয়ার সম্ভাবনাটা আরও বাড়ত।

দ্বিতীয়ার্ধেও দারুণ কিছু শট নিয়েছিলেন মেসি। কিন্তু প্রাগ গোলরক্ষক ওনদ্রেজ কোলার ছিলেন অবিশ্বাস্য। একের পর এক সেভ করে বাড়িয়েছেন মেসিদের হতাশা। একবার তাকে ফাঁকি দেওয়া গিয়েছিল। মেসির পাস থেকে বল জালে জড়িয়েছিলেন আর্তুরো ভিদাল। কিন্তু প্রায় মিলিমিটারের জন্য অফসাইডের ফাঁদে পড়েন মেসি। হতাশা বাড়ে স্বাগতিকদের।

চ্যাম্পিয়ন্স লিগে শেষবার ২০১২ সালের ৫ ডিসেম্বর ন্যু ক্যাম্প থেকে খালি হাতে মাঠ ছেড়েছিলেন মেসি। এরপর গত সাত বছরে এ মাঠেই তিনি করেছেন ৩৭টি গোল। যার মধ্যে রয়েছে তিনটি হ্যাটট্রিকও। পাশাপাশি ২০১৫ সালের পর এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে টানা দুটি হোম ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছে এ আর্জেন্টাইন। সেবার ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে টানা দুই ম্যাচে গোলহীন ছিলেন তিনি।

‘এফ’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে প্রাগের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। নিজেদের মাঠে খেললেও প্রাধান্য বিস্তার করে খেলতে পারেনি কাতালানরা। বিপরীতে, রক্ষণ জমাট রেখে বারবারই আক্রমণে গিয়েছে প্রাগ। গোলও তারা করেছিল প্রথমার্ধের শেষ মুহূর্তে। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়। ভাগ্য সঙ্গে থাকলে হয়তো জিততেও পারতো দলটি। তবে চ্যাম্পিয়ন্স লিগে গত ১০ বছরের মধ্যে স্লাভিয়া মাত্র পঞ্চম দল যারা ন্যু ক্যাম্প থেকে ক্লিনশিট নিয়ে ফিরেছে।

ড্র করলেও ‘এফ’ গ্রুপের শীর্ষেই আছে বার্সেলোনা। চার ম্যাচে দুটি জয় ও দুটি ড্রয়ে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান ম্যাচ খেলে বরুশিয়া ডর্টমুন্ড তাদের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে আছে। তিনে থাকা ইন্টার মিলানের সংগ্রহ ৪ পয়েন্ট।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]