বুধবার ১৩ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
মিডিয়া
মতিউর রহমানের বিরুদ্ধে নাঈমুল আবরারের বাবার মামলা
মতিউর রহমানের বিরুদ্ধে নাঈমুল আবরারের বাবার মামলা





নিজস্ব প্রতিবেদক
Wednesday, Nov 6, 2019, 6:10 pm
 @palabadalnet

ঢাকা: রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় দৈনিক প্রথম আলো ও সাময়িকী কিশোর আলোর প্রকাশক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (৬ নভেম্বর) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হকের আদালতে মামলাটি করেন আবরারের বাবা মো. মজিবুর রহমান।

বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ শেষে নথি পর্যালোচনার আদেশ দেবেন বলে জানান। এদিন আদালতে উপস্থিত ছিলেন আবরারের মা জাহানারা বেগম।

এদিকে আবরারের মৃত্যুর জন্য কিশোর আলো কর্তৃপক্ষকে অভিযুক্ত করেছেন রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার কাজী শামীম ফরহাদ। তিনি বলেন, আবরারের মৃত্যুর দায় অবশ্যই কিশোর আলো কর্তৃপক্ষকে নিতে হবে। দূরের হাসপাতালে তাকে নেওয়ার কোনো যুক্তি খুঁজে পাচ্ছি না। অনুষ্ঠানে কেউ আহত হয়েছে, সেটি আমাদের জানানো হয়নি। হাসপাতালে নেওয়া হচ্ছে এমনটাও জানানো হয়নি। ৫টা ৩০ মিনিটের দিকে আমাকে আনিসুল হক প্রথম কল করেন, ততক্ষণে সব শেষ। 

বুধবার আবরারের মৃত্যুকে হত্যাকাণ্ড আখ্যায়িত করে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন রেসিডেন্সিয়ালের শিক্ষার্থীরা। কর্মসূচিতে অংশ নিয়ে অধ্যক্ষ এসব কথা বলেন।

এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষের কোনো দায় আছে কিনা জানতে চাইলে তিনি আরো বলেন, প্রধান দুটি গেট ছাড়া ক্যাম্পাসের বাকি অংশের নিয়ন্ত্রণ ছিল আয়োজক কর্তৃপক্ষের হাতে। ভেতরের সব মুভমেন্ট তাদের মাধ্যমেই নিয়ন্ত্রিত হয়। তাদের নিজস্ব স্বেচ্ছাসেবী ও নিরাপত্তার ব্যবস্থা ছিল। এর দায় কিশোর আলোকেই নিতে হবে। কলেজ কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি এ বিষয়ে প্রতিবেদন দেবে বলে জানান তিনি।

দুর্ঘটনার পরেও অনুষ্ঠান চালু ছিল জানিয়ে তিনি আরো বলেন, অনুষ্ঠানের শেষ গায়ক ছিলেন অর্নব। তার মানে ঘটনা ঘটে যাওয়ার পরেও তাদের অনুষ্ঠান চালু ছিল। সেখানে কলেজ কর্তৃপক্ষ ছাড়াও র‌্যাব ও পুলিশ ছিল। কাউকে না জানিয়ে অনুষ্ঠান চালিয়ে নেওয়া এবং আহত শিক্ষার্থীকে কাছের হাসপাতালে না নিয়ে দূরের হাসপাতালে পাঠানোর জন্য তারা (আয়োজক) সম্পৃক্ত। কোন দায়িত্ববোধের জায়গা থেকে তারা এমনটা করলেন, আমি জানি না।

প্রসঙ্গত, ১ নভেম্বর বিকালে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে দৈনিক প্রথম আলো সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাঈমুল আবরারের মৃত্যু হয়। এ ঘটনায় আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করছেন আবরারের পরিবার ও শিক্ষার্থীরা।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]