সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
শিক্ষাঙ্গন
জাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা
জাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা





জাবি প্রতিনিধি
Tuesday, Nov 5, 2019, 11:30 pm
 @palabadalnet

জাবি: উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলেও শিক্ষার্থীরা বলেছেন দাবি আদায়ে তারা আন্দোলন চালিয়ে যাবেন।

হল ছাড়ার নির্দেশ আসার পর বিশ্ববিদ্যালয়ের বাস টার্মিনাল এলাকায় শত শত শিক্ষার্থী অবস্থান নিয়েছেন। হল ছাড়ার নির্দেশ মানা হবে না জানিয়ে তারা বলেছেন, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

দুর্নীতির অভিযোগ ওঠা উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে গত রাতে শিক্ষার্থীদের একাংশ তার বাসভবন অবরোধ করলে ছাত্রলীগের নেতা-কর্মীরা আজ তাদের ওপর হামলা চালায়। এর পরই বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে বলা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে মুশফিকুর সালেহীন সন্ধ্যায় বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত আমরা মানি না। আমরা ক্যাম্পাস ছাড়ব না। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

শিক্ষার্থীদের নিয়ে যেসব বাস ক্যাম্পাস থেকে ছেড়ে আসার কথা ছিল আন্দোলনকারী ছাত্ররা তাতে বাধা দিয়েছে। এর ফলে অনেক বাস নির্ধারিত সময়ে ছাড়তে পারেনি।

বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছেড়ে যেতে বলা হলেও অনেক শিক্ষার্থীই হলে রয়েছেন। বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এমন অনেক শিক্ষার্থীকে গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়তে দেখা গেছে। রাত ৯টায় এই প্রতিবেদন লেখার সময় ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করছিল। উপাচার্যের বাসভবনের সামনে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

সেই সঙ্গে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা জেলা পুলিশের কাছে ৩০০ পুলিশ সদস্য চেয়েছে জাবি কর্তৃপক্ষ।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]