মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
সারাবাংলা
সাবেক উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ৮ নেতাকর্মীর কারাদণ্ড
সাবেক উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ৮ নেতাকর্মীর কারাদণ্ড





পঞ্চগড় প্রতিনিধি
Thursday, Oct 31, 2019, 10:36 pm
Update: 31.10.2019, 10:37:46 pm
 @palabadalnet

পঞ্চগড়: সাবেক উপজেলা চেয়ারম্যানসহ জামায়াতের ৮ নেতাকর্মীর তিন বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নে আওয়ামীলীগ কার্যালয়ে হামলা, ভাঙচুর, বঙ্গবন্ধুর ছবি ও জাতীয় পতাকা পোড়ানোর এবং দলীয় নেতাকর্মীদের ওপর মারপিট সংক্রান্ত ২০১৩ সালে একটি মামলা হয়। মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে এই রায় দেন।  বৃহস্পতিবার (৩১ অক্টোবর) পঞ্চগড়ের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. কামরুল ইসলাম এই রায় দেন। 


বোদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা সফিউল্লাহ সুফিসহ ৮ জনকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

রায়ে প্রত্যেক আসামিকে তিন বছর কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল দেয়া হয়। রায়ের পর  বোদা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা সফিউল্লাহ সুফিসহ ৮ জনকে কারগারে পাঠানো হয়।

অপর আসামিরা হলেন, মাওলানা সাইদুর রহমান, বাবুল ওরফে ঝেল্লা মুন্সি, সুলতান আলী,  ময়নুল মুন্সি, সবুজ মোল্লা, হায়দার আলী মাস্টার ও রাজিউল ইসলাম প্রধান। আসামীদের উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেন। তবে রাজিউল ইসলাম প্রধান পলাতক রয়েছেন। আদালত অপর ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন।  

আদালত ও মামলার বিবরণে জানা গেছে, জামায়াতে ইসলামী বাংলাদেশ ২০১৩ সালে জেলার বোদা উপজেলার সাকোয়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের মিছিলে হামলা চালায়। এ সময় জামায়াতে ইসলাম আওয়ামী লীগের ২০জন নেতাকর্মীকে মারপিট ও দলীয় কার্যালয় ভাঙচুর, বঙ্গবন্ধুর ছবি ও জাতীয় পতাকা পুড়িয়ে দেয়। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক একরামুল হক বাদি হয়ে ২৫ জনের নামে বোদা থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা বোদা থানার এসআই দীন মোহাম্মদ ২০১৩ সালের ৪ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। 

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সুলতানে আলম ও আসামি পক্ষে অ্যাডভোকেট আজিজুল ইসলাম, অ্যাডভোকেট আদম সুফি ও অ্যাডভোকেট গোলাম হাফিজ মামলা পরিচালনা করেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]