সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
অড নিউজ
বিড়াল হত্যার অভিযোগে নারায়ণগঞ্জে মামলা
বিড়াল হত্যার অভিযোগে নারায়ণগঞ্জে মামলা





ইউএনবি
Monday, Oct 28, 2019, 11:33 am
 @palabadalnet

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরের মদনগঞ্জে কবুতর খেয়ে ফেলার অপরাধে একটি বিড়ালকে ফাঁসি দিয়ে হত্যা করে ফেসবুকে ভাইরাল করার ঘটনায় বন্দর থানায় মামলা হয়েছে।

রোববার দুপুরে এএলবি এনিম্যাল শেল্টার অর্গানাইজেশনের হেড অব অপারেশন কর্মকর্তা ফারজানা জামান বাদী হয়ে বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা এলাকার আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানকে আসামি করে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা এলাকার আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানের বেশ কয়েকটি কবুতর গত ১৩ ও ২৩ অক্টোবর বিড়ালটি মেরে ফেলে। এ ঘটনায় রাব্বি রেগে গিয়ে বিড়ালটিকে ধরে ফাঁসিতে ঝুঁলিয়ে হত্যা করে এবং হত্যার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে। তার দেয়া এ পোস্ট ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

ফেসবুকের এ পোস্টটি বাংলাদেশ এএলবি এনিম্যাল শেল্টার অর্গানাইজেশনের চোখে পড়লে তারা রবিবার ঘটনাস্থল পরিদর্শন করেন ও বিষয়টি পর্যবেক্ষণ করেন।

পরে তারা বন্দর থানায় এসে প্রাণী কল্যাণ আইন ২০১৯ ধারার ৭ এর ২নং উপধারায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে মামলার বাদী ফারজানা জামান বলেন, ‘আমরা সারা দেশে প্রাণী কল্যাণের বিষয় নিয়ে কাজ করি। প্রাণীরা অবুঝ তাদের প্রতি ভালোবাসা দেখাতে হবে। বিড়াল কবুতর খেয়ে ফেলা বিড়ালের অপরাধ নয়। এটা বিড়ালের সহজাত স্বভাব। কিন্তু আমরা যদি বিড়াল বা অন্য কোনো প্রাণী হত্যা করি তা শাস্তিযোগ্য অপরাধ।’

মামলা দায়েরের খবর শোনর পর থেকে বিড়াল হত্যাকারী রাব্বি পলাতক রয়েছেন বলে জানা গেছে।

মামলার ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। বিড়াল হত্যাকারীকে গ্রেফতারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।’

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]