শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ ২৯ অগ্রহায়ণ ১৪২৬
 
মিডিয়া
ইয়ং জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন ৫ জন
ইয়ং জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন ৫ জন





নিজস্ব প্রতিবেদক
Saturday, Oct 19, 2019, 10:19 pm
Update: 19.10.2019, 10:22:21 pm
 @palabadalnet

ঢাকা: ‘অ্যাকশনএইড ইয়ং জার্নালিস্ট মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন পাঁচ সাংবাদিক। যুব জনগোষ্ঠী সম্পৃক্ত এজেন্ডা বাস্তবায়ন ও যুব সাংবাদিকদের উৎসাহ প্রদানের লক্ষ্যে এ পুরস্কার প্রবর্তন করেছে অ্যাকশনএইড বাংলাদেশ।

শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে দুই বিভাগে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট, সনদপত্র ও অর্থ তুলে দেওয়া হয়। এ ছাড়া অ্যাকশনএইড প্রবর্তিত যুব সাংবাদিকদের ফেলোশিপ বিজয়ীদের হাতেও এ সময় সনদপত্র তুলে দেওয়া হয়। সমকালের জাহিদুর অ্যাওয়ার্ড ও ফলোশিপ দুটিই জিতেছেন।

সামাজিক পরিবর্তনে যুব নেতৃত্ব বিভাগে পুরস্কৃত হয়েছেন জাহিদুর রহমান (সমকাল), ফাহিম রেজা শোভন (ঢাকা ট্রিবিউন) ও ম্যাথিউস চিরান (ডেইলি স্টার)। শোভন কাজ এবং অর্থনৈতিক সুযোগ বিভাগে এএসএম আতিক (এনটিভি) ও মোরশেদ হাসিব হাসান (চ্যানেল টোয়েন্টিফোর) পুরস্কৃত হয়েছেন। ফেলোশিপ বিজয়ীরা হলেন- জাহিদুর রহমান (সমকাল), রাসেল আহসান হাবীব (ডেইলি স্টার), ফারহানা হক নীলা (মোহনা টেলিভিশন), হরিপদ সাহা (সময় টেলিভিশন) এবং মোসাব্বির হোসেন (প্রথম আলো)।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। বিশেষ অতিথি ছিলেন ঢাকা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক রিয়াজ আহমেদ। বিচারক প্যানেলের প্রধান সাবেক প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিচারক প্যানেলের সদস্য প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ, নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র এডিটর বোরহানুল হক সম্রাট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ এবং প্রধান আলোর যুব সমন্বয়ক মুনির হাসান। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন অ্যাকশনএইড বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আজগর আলী সাবরী।

মুরাদ হাসান বলেন, আজকের যুবকরা আমাদের ভবিষ্যৎ। তারাই স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবেন। তাদের মুখের দিকে তাকিয়ে আমরা স্বপ্ন দেখি। তাদের চোখে আগামীর বাংলাদেশ দেখি। যুব সমাজের উদ্দেশে তিনি বলেন, প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে নিজেকে বিশ্বমানের করে গড়ে তুলতে হবে। এর জন্য পড়তে হবে, শিখতে হবে এবং জানতে হবে।

গোলাম রহমান বলেন, এ প্রতিযোগিতায় অনেক রিপোর্ট জমা পড়েছে। সেরা পাঁচজন বাছাই করতে গিয়ে বিচারকদের সংবাদের গভীরতা, মান, শব্দ চয়নসহ অনেক কিছুই যাচাই করতে হয়েছে। তীব্র প্রতিযোগিতার মধ্য দিয়েই সেরা নির্বাচিত করা হয়েছে।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]