মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৪ অগ্রহায়ণ ১৪২৬
 
সারাবাংলা
ঝালকাঠিতে টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড
ঝালকাঠিতে টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড





ঝালকাঠি প্রতিনিধি
Saturday, Oct 19, 2019, 1:23 am
Update: 19.10.2019, 1:24:46 am
 @palabadalnet

ঝালকাঠি: ‘সৃজনশীলতায় এগিয়ে যাও, জ্ঞানের আলো ছড়িয়ে দাও’ স্লোগানে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে  ‘২য় টিসিবিডি ইনফরমেটিভ অলিম্পিয়াড-২০১৯’। থিঙ্কিং চেঞ্জ বাংলাদেশ (টিসিবিডি) শুক্রবার (১৮ অক্টোবর’১৯) ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে। সহযোগিতায় ছিল বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশন (বিডিএ)। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মেধা যাচাই, তাদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান, মেধাবীদের মধ্যে ট্রফি, মেডেল, শিক্ষা উপকরণ ও সার্টিফিকেট বিতরণ; প্রতিভাবানদের সম্মাননা প্রদান, প্রদর্শনী বিতর্ক, আলোচনা সভা ও আনন্দানুষ্ঠান অন্তর্ভুক্ত ছিল। 

ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। টিসিবিডির চেয়ারম্যান মোসাদ্দেক বিল্লাহ হাসিব সভাপতিত্বে জেলা শিক্ষা অফিসার মোহম্মদ ছিদ্দিকুর রহমান খান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, বরিশাল বিশ^বিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ডক্টর বাহাউদ্দিন গোলাপ, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মোঃ শামীম আহসান, নাগরিক উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল হোসেন মৃধা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক সমন্বয়কারী দিপু হাফিজুর রহমান ছিলেন বিশেষ অতিথি। এছাড়া অন্যদের মধ্যে বরিশাল ডিবেট অ্যাসোসিয়েশনের মহাসচিব মেহেদী হাসান শুভ, অলিম্পিয়াড কমিটির কনভেনর সাকিবুর রহমান ও কো-কনভেনর সালমা আক্তার প্রমুখ আলোচনায় অংশ নেয়। ঝালকাঠি ও বরিশালের বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘টিন আইকন’ হিসেবে সম্মাননা প্রদান করা হয় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী বুশরা হককে। বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় ‘বেহালা’ বিষয়ে বুশরা পরপর তিনবার জাতীয় পুরস্কার পেয়েছে। অন্যদিকে, অলিম্পিয়াডের প্রথম পর্বে ৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক হাজার আট শত ছাত্রছাত্রী অংশ নেয়। চুড়ান্ত পর্বে আসার সুযোগ পায় তিন শতাধিক শিক্ষার্থী। এরমধ্যে আট জনকে শিক্ষাবৃত্তি ও ৫০ জনকে মেধাবী পুরস্কার দেয়া হয়। অতিথিরা সংশ্লিষ্টদের হাতে পুরস্কার তুলে দেন।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]