মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ ২৮ কার্তিক ১৪২৬
 
রাজনীতি
দুর্নীতিবাজদের মানবিক মূল্যবোধ থাকে না: মেনন
দুর্নীতিবাজদের মানবিক মূল্যবোধ থাকে না: মেনন





নিজস্ব প্রতিবেদক
Saturday, Oct 19, 2019, 1:12 am
Update: 19.10.2019, 1:13:50 am
 @palabadalnet

ঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, সামনে মেয়র নির্বাচন। ওই নির্বাচনে একজন সৎ, দক্ষ ও কর্মোদ্যগী মেয়র নির্বাাচন করতে হবে। কাউন্সিলরদের যেন ক্যাসিনো ব্যবসা, টেন্ডারবাজির, দখলবাজির কারণে দৌড়ের ওপর না থাকতে হয়।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের মুক্তিযোদ্ধা স্মৃতি হলে ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সম্মেলনে পার্টির সভাপতি রাশেদ খান মেনন একথা বলেন। 
 
মেনন আরো বলেন, দুর্নীতিবাজদের মানবিক মূল্যবোধ থাকে না। সম্প্রতি মশার ওষুধ কেনায় ডিসিসি’র দুর্নীতি মানুষের মৃত্যুর কারণ হলেও, ঐ ডেঙ্গুর প্রকোপ নিয়ে মসকরা পর্যন্ত করেছে। এমপি’র উন্নয়নের ২০ কোটি টাকায় ডিসিসি’র রাস্তাঘাট নির্মাণ, মেরামত করার কথা থাকলেও তার কোন হদিস নাই। ২০% পাসেন্ট ভাগ নিয়ে যে ঠিকাদারদের কাজ দেয়া হয়েছে তারা ওই কাজ ফেলে রেখে স্থানীয় মানুষের জন্য চরম দুর্ভোগ সৃষ্টি করেছে। নতুন তৈরি করা ড্রেনগুলো দিয়ে পানি না নামায় অল্প বৃষ্টিতেই পানি জমে যায়। অথচ ডিসিসি বিভিন্ন প্রকল্পের জন্য যে টাকা পেয়েছে তা দিয়ে ঝকঝকে ঢাকা তৈরি করা যেত। মানুষকে ময়লা-আবর্জনা ও ড্রেনের পঁচা পানি দিয়ে যাতায়াত করতে হতো না।
মেনন বলেন, দুর্নীতি কেবল উন্নয়নকে বাধাগ্রস্তই করে না সমাজের মূল্যবোধে বড় ধরনের অবক্ষয় সৃষ্টি করে। দেশে যে রাজনৈতিক দুর্বৃত্তায়নের আধিপত্য সৃষ্টি হয়েছে, তা অর্থনীতির দুর্বৃত্তপনার ফলজাত। মেনন, পার্টির দশম কংগ্রেসে বৈষম্য, দুর্নীতি, নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ, খুনসহ সন্ত্রাস সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াইয়ের ধারাবাহিক কর্মসূচি থেকে। 

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্যে পার্টির পলিটব্যুরোর সদস্য কামরূল আহসান মহানগরের শ্রমজীবী মানুষদের সংগঠিত করার আহ্বান জানান। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদকে অমানবিক বলে অভিহিত করেন। উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]