বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ ২৯ কার্তিক ১৪২৬
 
প্রবাস
সৌদিতে ৩৫ ওমরাহযাত্রী নিহতের মধ্যে বাংলাদেশি দুই ভাই
সৌদিতে ৩৫ ওমরাহযাত্রী নিহতের মধ্যে বাংলাদেশি দুই ভাই





পালাবদল ডেস্ক
Friday, Oct 18, 2019, 1:06 pm
 @palabadalnet

 নিহত দুই ভাই। ছবি- সংগৃহীত

নিহত দুই ভাই। ছবি- সংগৃহীত

সৌদি আরবে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী বহনকারী নিহতদের পরিচয় শনাক্ত করেছে দেশটির কর্তৃপক্ষ। আর এসব নিহতের মধ্যে দুই জন বাংলাদেশি বলে খবর পাওয়া গেছে। ভয়াবহ এ দুর্ঘটনায় দুজনই সহোদর ভাই। এছাড়ও তাদের আরেক ভাই গুরুতর আহত হয়েছেন।

তাদের নাম- আব্দুল হালিম (৩২) ও মেজো ছেলে দ্বীন ইসলাম (২৮)। দুজনের মধ্যে হালিম বড়। আর একই বাসে ছিলেন এ দুই সহোদরের ছোট ভাই ইসলাম উদ্দিন (২৫)। এ তিন ভাইয়ের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভায়। আহত ইসলাম উদ্দিনকে মদিনার একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বুধবার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে আহত ইসলাম উদ্দিন মোবাইল ফোনে নিজেই তার পরিবারকে দুই ভাইয়ের মৃত্যুর খবর জানান। মোবাইল ফোনে এ সংবাদ পেয়ে শোকের ছায়া নেমে এসেছে তাদের পরিবারটিতে।

একসঙ্গে দুই ভাইয়ের মৃত্যুর খবরটি পরিবার ও স্বজনদের কাছে দুঃসহনীয় ও বর্ণনাতীত। তাদের সান্তনা দেয়ার কোনো ভাষাই খুঁজে পাচ্ছে না স্থানীয়রা।

ছোট ভাই ইসলাম উদ্দিনের বরাত দিয়ে বোন সীমা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে আমার তিন ভাই সৌদি আরবে ঠিকাদারি কাজ করে আসছিল।বুধবার কাজ শেষ করে জিহরা এলাকা থেকে মদিনায় ফেরার জন্য ওমরাহর যাত্রীবোঝাই একটি গাড়িতে চড়ে তারা। মোট ৩৯ জন যাত্রী ছিল বাসটিতে। স্থানীয় সময় রাত ৭টার দিকে মদিনা থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে হিজরা রোডে একটি লোডারের সঙ্গে ধাক্কা লাগলে বাসটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই ৩৫ যাত্রী মারা যায়। তাদের মধ্যে আমার দুই ভাইও রয়েছেন।

সীমা আক্তার আরও বলেন, নিহত আব্দুল হালিমের ৩ মাসের একটি ছেলে সন্তান রয়েছে ও দ্বীন ইসলামের ১৪ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।

উল্লেখ্য, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে একটি গাড়ির সঙ্গে ওমরাহযাত্রী বহনকারী বাসটির ধাক্কা লাগলে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। মদিনার ১৭০ কিলোমিটার দূরে আল-আখাল গ্রামের হিজরা রোডে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে আরব নিউজ।

স্থানীয় পুলিশের বরাতে খবরে বলা হয়, এশিয়ান ও আরব দেশের নাগরিকদের বহনকারী বাসটিতে ৩৯ জন যাত্রী ছিলেন। বেসরকারি পরিবহনের বাসটি একটি ভারী যানবাহনের সঙ্গে ধাক্কা খায়।

এতে সঙ্গে সঙ্গে বাসটিতে আগুন ধরে যায় এবং ঘটনাস্থলেই ৩৫ জন নিহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে নিকটস্থ আল-হামনা হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় রেড ক্রিসেন্টসহ অন্যান্য জরুরি সেবা সংস্থা।

পালাবদল/এমএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]