বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
 
স্পোর্টস
‘দিবালা-লাউতারো আর্জেন্টিনার ভবিষ্যৎ’
‘দিবালা-লাউতারো আর্জেন্টিনার ভবিষ্যৎ’





স্পোর্টস ডেস্ক
Wednesday, Oct 9, 2019, 9:40 pm
Update: 09.10.2019, 9:42:00 pm
 @palabadalnet

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পুরনো শত্রু জার্মানির বিপক্ষে দলের সেরা তারকা লিওনেল মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা। তাদের কোচ লিওনেল স্কালোনি স্কোয়াডে রাখেননি দুই অভিজ্ঞ সেনা সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়াকেও। তাই জার্মানদের মোকাবিলায় তরুণ তুর্কি পাওলো দিবালা ও লাউতারো মার্তিনেজের ওপর নির্ভর করতে হবে আলবিসেলেস্তেদের। আর এই দুই ফরোয়ার্ডকে আর্জেন্টিনার ভবিষ্যৎ বলে দাবি করেছেন স্কালোনি।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে হাইভোল্টেজ ম্যাচে চার বারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে দুই বারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচের ভেন্যু প্রখ্যাত জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মাঠ সিনিয়াল ইদুনা পার্ক।

চলতি সপ্তাহের শুরুতে ইতালিয়ান সিরি আ’তে একে অপরের বিপক্ষে নেমেছিলেন লাউতারো ও দিবালা। ইন্টার মিলানের জার্সি ছিল লাউতারোর গায়ে, দিবালা জড়িয়েছিলেন জুভেন্টাসের জার্সি। দুজন দারুণ নৈপুণ্য দেখান সে ম্যাচে, পান গোলের দেখা। তাদের ফুটবল শৈলী মুগ্ধ করেছে স্কালোনিকে। তার আশা, জার্মানদের বিপক্ষেও জ্বলে উঠবেন লাউতারো-দিবালা এবং নিজেদের মধ্যে রসায়নটাও জমিয়ে নেবেন দুজনে।

আগের দিন সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘আমি মনে করি, তারা আর্জেন্টিনা জাতীয় দলে আরও অনেক বছর ধরে ডাক পাবে এবং দলের এই পরিবর্তন ও পুনর্গঠনের সময়ে তাদেরকেই ঝাণ্ডা উঁচিয়ে ধরার দায়িত্ব নিতে হবে। তারা খুব ভালো বন্ধু এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, তারাই এই জার্সির (আর্জেন্টিনার) ভবিষ্যৎ। গেল রবিবার (সিরি আ’তে) তারা দারুণ খেলেছে। আর আমরা আশা করছি, (বুধবারেও) তারা ভালো খেলবে।’

চোটের কারণে জার্মানির নিয়মিত স্কোয়াডের আট ফুটবলার খেলতে পারছেন না আর্জেন্টিনার বিপক্ষে। তারা হলেন- টনি ক্রুস, লেরয় সানে, অ্যান্টোনিয়ো রুডিগার, টিমো ভার্নার, লিয়ন গোরেৎজকা, মাথিয়াস গিন্টার, ইলকাই গুন্দোগান ও জোনাথান টাহ। শঙ্কা রয়েছে হাঁটুর চোটে থাকা তারকা ফরোয়ার্ড মার্কো রয়িসকে নিয়েও।

তাই বলে প্রতিপক্ষকে হালকা করে দেখছেন না স্কালোনি। কারণ নিষেধাজ্ঞায় থাকা মেসির পাশাপাশি দক্ষিণ আমেরিকা মহাদেশের সেরা ক্লাব প্রতিযোগিতা কোপা লিবার্তাদোরেসের সেমিফাইনাল ম্যাচের কারণে বোকা জুনিয়র্স ও রিভারপ্লেটের কোনো ফুটবলারকেই জার্মানির বিপক্ষে পাচ্ছেন না তিনি, ‘তাদের দারুণ কিছু খেলোয়াড় চোটের কারণে বাইরে রয়েছে। আমাদেরও একই অবস্থা। তারাও একই রকমের গুরুত্বপূর্ণ। ম্যাচটা আমাদের জন্য একটা চ্যালেঞ্জ।’

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]