বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
 
সারাবাংলা
বউভাতের দাওয়াত খেয়ে হাসপাতালে ৭০ জন
বউভাতের দাওয়াত খেয়ে হাসপাতালে ৭০ জন





পঞ্চগড় প্রতিনিধি
Tuesday, Oct 8, 2019, 11:45 pm
Update: 08.10.2019, 11:46:43 pm
 @palabadalnet

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদায় বিয়ে বাড়ির বৌভাতের দাওয়াত খেয়ে নারী ও শিশুসহ ৬০ জনের বেশি মানুষ অসুস্থ্য হয়ে পড়েছেন। মঙ্গলবার বিকেলে অসুস্থ অর্ধশত মানুষকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল, বোদা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের সকলে সোমবার দুপুরে বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের ধনিপাড়া এলাকায় একটি বউভাতের দাওয়াত খান।

মঙ্গলবার দুপুরের পর থেকে সকলের বমি এবং পাতলা পায়খানার পাশাপাশি পেট ব্যথা শুরু হয়। এ নিয়ে রোগীসহ স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে সন্ধ্যায় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ও সিভিল সার্জন ডা. নিজাম উদ্দীনসহ কর্মকর্তারা হাসপাতালে গিয়ে রোগীদের দেখতে যান এবং চিকিৎসার খোঁজখবর নেন। বর্তমানে সকলেই আশঙ্কামুক্ত বলে চিকিৎসক জানান।

হাসপাতাল ও স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে ধনিপাড়া এলাকার সিরাজুল ইসলামের একমাত্র ছেলে মাজেদুল ইসলামের বৌভাতের দাওয়াত ছিল।  হাসপাতালে চিকিৎসাধীন সকলেই এই বৌভাতের দাওয়াত খান। সোমবার মঙ্গলবার সকাল থেকে একে একে সকলেই অসুস্থ হতে থাকেন। এদের মধ্যে প্রথমে নারী ও শিশুসহ ৮ জনকে বোদা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি হয়। বিকেল থেকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে একই উপসর্গে আক্রান্ত রোগীদের সংখ্যা বাড়তে থাকে। পরে বোদা, পঞ্চগড়সহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে অর্ধশত রোগীকে ভর্তি করা হয়।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সিরাজ উদ দৌলা পলিন বলেন, ফুড পয়জনিং বা বদ হজমের কারণে এমনটি হতে পারে। খাওয়া ১২ থেকে ২৪ ঘণ্টা দেরিতেও এই উপসর্গ দেখা দিতে পারে। বর্তমানে সবাই আশঙ্কামুক্ত। তবে এদের মধ্যে এক প্রকার দেখা দিয়েছে। আতঙ্কেও কারণেই অনেকে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে সকলকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। বর্তমানে সকলেই আশঙ্কামুক্ত বলে ধরে নেয়া যায়।। 

পালাবদল/এসএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]