বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
 
স্পোর্টস
মেসিদের ঢাকায় আসতে সরকারের সবুজ সংকেতের অপেক্ষা
মেসিদের ঢাকায় আসতে সরকারের সবুজ সংকেতের অপেক্ষা





ক্রীড়া প্রতিবেদক
Tuesday, Oct 8, 2019, 3:00 pm
 @palabadalnet

প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন (এপিএফ) তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে নিশ্চিত করে জানিয়েছে, আগামী নভেম্বর মাসে ঢাকায় আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে তারা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অবশ্য ম্যাচ দুটি আয়োজনের নিশ্চয়তা এখনই দিতে পারছে না। তবে খেলা মাঠে গড়ানোর জোরালো সম্ভাবনার কথা জানিয়েছেন সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

প্যারাগুয়ে-ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে-আর্জেন্টিনা ম্যাচ দুটি আয়োজনে আশাবাদী বাংলাদেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। তবে বিষয়টি নিশ্চিত করতে হলে বেশ কিছু শর্ত পূরণ করতে হবে বাফুফেকে। নিরাপত্তা এবং অর্থের জোগান নিয়ে বাংলাদেশ সরকারের সবুজ সংকেত মেলার পরই লিওনেল মেসিরা ঢাকায় পা রাখতে পারবেন বলে মন্তব্য করেছেন সোহাগ।

মঙ্গলবার (৭ অক্টোবর) তিনি জানান, ‘আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। এই মুহূর্তে, ঢাকায় ম্যাচ হওয়ার সম্ভাবনা ৫০/৫০। এখানে কিছু ইস্যু রয়েছে, যেমন- অর্থ ও নিরাপত্তা। এই বিষয়গুলো সমাধান করা গেলে ম্যাচ আয়োজনের সম্ভাবনা জোরালো। আমরা সরকাররের বিভিন্ন সংস্থার সঙ্গে আলোচনা করছি।’

এর আগে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীও একই রকম বক্তব্য দিয়েছিলেন, ‘টুইট (প্যারাগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের) করা মানেই এটা নিশ্চিত নয় যে, আগামী ১৮ নভেম্বর ঢাকায় (আর্জেন্টিনার) ম্যাচটি হবে। এখানে তিনটি শর্ত রয়েছে- নিরাপত্তা, টাকা ও তৃতীয়টি আমি এখনই বলছি না। এই তিনটি শর্ত আমরা পূরণ করতে পারলে প্রীতি ম্যাচটি হবে।’

উল্লেখ্য, মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে এপিএফ তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছে, ‘অফিসিয়াল: আলবিররোজা (প্যারাগুয়ে ফুটবল দলের ডাক নাম) নভেম্বর মাসের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সূচি নিশ্চিত!’

‘বাংলাদেশে প্যারাগুয়ে মুখোমুখি হবে ভেনেজুয়েলা ও আর্জেন্টিনার।’

সূচি অনুসারে, লাতিন আমেরিকার দল প্যারাগুয়ে ঢাকায় তাদের প্রতিবেশী দুটি দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচে আগামী ১৫ নভেম্বর তারা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। তিন দিন পর তাদের প্রতিপক্ষ বিশ্বের অন্যতম সেরা দল আর্জেন্টিনা। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পক্ষ থেকে এ নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

আর্জেন্টাইন গণমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ অবশ্য জানিয়েছে, তিন মাসের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ঢাকায় প্যারাগুয়ের বিপক্ষে খেলতে পারেন বার্সেলোনা তারকা মেসি।

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। আগামীকাল বুধবার রাতে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুনা পার্কে স্বাগতিক জার্মানিকে মোকাবিলা করবে দলটি। এর চার দিন পর স্পেনের এলচেতে ইকুয়েডরের বিপক্ষে খেলবে তারা।

এই দুটি ম্যাচের পর আর্জেন্টিনা আগামী মাসে এশিয়া মহাদেশ সফরে আসবে। ‘মুন্দো আলবিসেলেস্তে’ জানিয়েছে, ১৫ নভেম্বর তারা সৌদি আরবের মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে। তিন মাসের শাস্তি শেষে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে ফিরবেন আর্জেন্টাইন দলনেতা মেসি। এরপর বাংলাদেশে পা রাখার কথা রয়েছে আর্জেন্টিনার।

এর আগে কেবল একবারই বাংলাদেশ সফর করেছিলেন মেসিরা। ২০১১ সালে ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রীতি ম্যাচে আফ্রিকার দল নাইজেরিয়াকে ৩-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]