মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯ ২৮ কার্তিক ১৪২৬
 
দক্ষিণ এশিয়া
সেলফি তুলতে গিয়ে একই পরিবারের ৪ জনের মর্মান্তিক মৃত্যু
সেলফি তুলতে গিয়ে একই পরিবারের ৪ জনের মর্মান্তিক মৃত্যু





পালাবদল ডেস্ক
Tuesday, Oct 8, 2019, 10:51 am
 @palabadalnet

সেলফি তোলার নেশায় ফের প্রাণ গেল ৪ জনের! মৃতেরা একই পরিবারের সদস্য। এর মধ্যে তিন জনই মহিলা। একজন আবার সদ্যবিবাহিত। সেলফি তোলার সময় বেখেয়ালে জলাধারে পড়ে মারা যান ওই চার জন। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুর পম্বারু বাঁধে। যিনি ছবি তুলছিলেন, সেই প্রভু ঝাঁপ দিয়ে, নিজের বোনকে বাঁচাতে সক্ষম হলেও, বাকি চার জনকে উদ্ধার করতে ব্যর্থ হন। মৃতদের মধ্যে তার সদ্যবিবাহিত স্ত্রীও রয়েছেন। পরে, বাঁধ থেকে দেহ উদ্ধার করে, ময়নাতদন্তের পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, রবিবার তামিলনাড়ুর পম্বারি বাঁধের কাছে কোমর জলে দাঁড়িয়ে ছ-জন পরস্পরের হাত ধরে সেলফি তুলছিলেন। সেসময় একজন পা পিছলে নীচে পড়ে গেলে, বাকিরাও জলে পড়ে যান।

বিবিসির রিপোর্ট অনুযায়ী, সেলফি তুলতে গিয়ে ভারতে সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃতের ঘটনা রেকর্ড করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের এক সমীক্ষায় দেখা গিয়েছে, ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকই ভারতে। এই তালিকায় ভারতের পরেই রয়েছে রাশিয়া। পর্যায়ক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও পাকিস্তান।

জানা গিয়েছে, রোববার সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়া নববিবাহিত দম্পত্তির বাড়ি তামিলনাড়ুর কৃষ্ণাগিরি এলাকায়। বরের বোনকে নিয়ে উথানগরাইতে এক আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

সেলফি তুলতে গিয়ে ভারতে ধারাবাহিক মৃত্যুর ঘটনায় সর্বশেষ যুক্ত হল তামিলনাড়ুর এই ঘটনা। বিশেষজ্ঞরা সতর্কবাণী, সামাজিক যোগাযোগমাধ্যমে পরিবার ও বন্ধুদের প্রভাবিত করতে মানুষ অপ্রয়োজনীয় ঝুঁকি নিতে পিছপা হচ্ছে না। তার জেরে দুর্ঘটনা ঘটছে।

২০১৭ সালে চার শিক্ষার্থীর মৃত্যুর পর মানুষকে সতর্ক করতে ‘সেলফি মৃত্যুর কারণ হতে পারে’ শীর্ষক এক প্রচার অভিযান শুরু করেছিল কর্নাটক। ওই একই বছর ওড়িশায় হাতির সঙ্গে সেলফি তুলতে গিয়ে নিহত হয় আর এক ব্যক্তি।

পালাবদল/এসএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]