বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
 
স্পোর্টস
জুভেন্টাসকে শীর্ষে তুললেন দিবালা-হিগুয়েইন
জুভেন্টাসকে শীর্ষে তুললেন দিবালা-হিগুয়েইন





স্পোর্টস ডেস্ক
Monday, Oct 7, 2019, 7:36 am
 @palabadalnet

চলতি মৌসুমে সিরিএ'তে জুভেন্টাসের একক রাজত্বে সঙ্গে বেশ পাল্লা দিয়ে লড়ছিল ইন্টার মিলান। মৌসুমের প্রথম মোলাকাতেও লড়াইটা হয় দারুণ। জমজমাট লড়াই শেষে ইন্টার হারিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ইন্টারকে ২-১ গোলে হারিয়ে ফের শীর্ষে উঠেছে দলটি। লিগে এটাই প্রথম হারের ইন্টারের। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দ্বিতীয়।

এর আগের ছয়টি ম্যাচে টানা জিতেছিল ইন্টার। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বার্সেলোনা থেকে হারের স্বাদ পাওয়া দলটির এদিন শুরুতেই পিছিয়ে পড়ে। ম্যাচের চতুর্থ মিনিটেই সানসিরো স্টেডিয়াম স্তব্ধ করে দেন পাওলো দিবালা। মাঝ মাঠ থেকে মিরালেম পিয়ানেজের বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণ করে বাঁ প্রান্ত থেকে নেওয়া কোণাকোণি শটে গোলরক্ষক সামির হের্নান্দেজকে পরাস্ত করেন এ আর্জেন্টাইন তারকা।

চার মিনিট পর গোল পেতে পারতেন ক্রিস্তিয়ানো রোনালদো। দুর্ভাগ্য তার, ডি বক্সের বাইরে থেকে নেওয়া তার জোরালো শট বারপোস্টে লেগে ফিরে আসে। ১৮তম মিনিটে সমতায় ফেরে ইন্টার। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান লাউতারো মার্তিনেজ। সতীর্থ নিকোলো বারেলার শট ডি-বক্সের মধ্যে ফেরাতে গেলে মাতাইস ডি লিটের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

২৮তম মিনিটে এগিয়ে যেতে পারতো ইন্টার। ডি বক্সে ঢুকে ডান প্রান্ত থেকে মার্তিনেজের কোণাকোণি শট ঝাঁপিয়ে পরে ঠেকিয়ে দেন জুভেন্টাস গোলরক্ষক বয়েচেক সেজনি। ৪১ মিনিটে ডি বক্সের থেকে জোরালো শট নিয়েছিলেন রোনালদো। তবে গোলরক্ষক বরাবর থাকায় তা ঠেকিয়ে দিতে সমস্যা হয়নি হের্নান্দেজের। তবে পরের মিনিটেই গোল পেয়েছিলেন এ পর্তুগিজ তারকা। কিন্তু ভিএআরে দিবালা অফসাইড ধরা পড়ায় বাতিল হয় সে গোল।

৪৮তম মিনিটে বের্নাদস্কির দূরপাল্লার শট ঝাঁপিয়ে পরে ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক। সাত মিনিট পর সামি খেদিরার বাড়ানো বলে গোলরক্ষককে একা পেয়ে গিয়েছিলেন দিবালা। তবে ঝাঁপিয়ে পড়ে সে যাত্রা দলকে রক্ষা করেন ইন্টার গোলরক্ষক হের্নান্দেজ। ৭০ মিনিটে রোনালদোর আরও একটি শট ঠেকিয়ে দেন তিনি।

৮০তম মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। রদ্রিগো বেনতাচুরের পাস থেকে জোরালো শটে ইন্টার গোলরক্ষককে পরাস্ত করেন এ আর্জেন্টাইন। গোল খেয়ে তা শোধ করতে মরিয়া হয়ে খেলতে থাকে ইন্টার। সুযোগও মিলেছিল। বল জাল খুঁজে পায়নি। ফলে লিগে মৌসুমের প্রথম হারের স্বাদ পায় ইন্টার। সাত ম্যাচে ১৮ পয়েন্ট তাদের। সমান সংখ্যক ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে উঠে গেল জুভেন্টাস।

পালাবদল/এএম


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]