শনিবার ১৯ অক্টোবর ২০১৯ ৩ কার্তিক ১৪২৬
 
মিডিয়া
ওয়েজবোর্ডের সংশোধন দাবি সাংবাদিক নেতাদের
ওয়েজবোর্ডের সংশোধন দাবি সাংবাদিক নেতাদের





নিজস্ব প্রতিবেদক
Friday, Sep 27, 2019, 11:09 pm
Update: 27.09.2019, 11:10:43 pm
 @palabadalnet

ঢাকা: সরকার ঘোষিত নবম ওয়েজবোর্ডের প্রস্তাব অগ্রহযোগ্য ও অবাস্তব বলে মন্তব্য করেছেন সাংবাদিক নেতারা। এটা সংশোধনেরও দাবি জানিয়েছেন তারা। আগের মতই দুটি গ্রাচুইটি বহাল রাখা ও কর্মীদের আয়কর মালিকদের পরিশোধ করাসহ কয়েকটি দাবী করেছেন নেতারা। 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক স্বার্থ সুরক্ষা পরিষদ আয়োজিত 'গণমাধ্যমের বিদ্যমান সংকট: সাংবাদিকদের স্বার্থ সুরক্ষা' শীর্ষক গোলটেবিল আলোচনায় এ দাবি তোলা হয়।

কর্মীদের বেতনভাতা ও সংবাদপত্র শিল্প মালিকদের প্রণোদনা দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, ওয়েজবোর্ডে অসঙ্গতি থাকলে তা আলোচনার মাধ্যমে দুর করতে হবে। সাংবাদিক ও কর্মীদের বাদ দিয়ে সংবাদপত্র বা ইলেকট্রনিক মিডিয়ার বিকাশ সম্ভব নয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ বলেন, সাংবাদিকদের স্বার্থ ধংস করার জন্য নোয়াব যে অবস্থান নিয়েছে এর প্রতিবাদ করতে ইউনিয়ন আন্দোলনে নামবে। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, নতুন ওয়েজবোর্ড প্রণয়ন করে সাংবাদিকতাকে সংকুচিত করার চেষ্টা করা হয়েছে।

ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, সাংবাদিক অনুপ কুমার খস্তগির, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য খায়রুজ্জামান কামাল, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাংবাদিক নেতা কাজী রফিক, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, সাংবাদিক অজয় দাসগুপ্ত, বিএফইউজের সাবেক নেতা জাকারিয়া কাজল, সাংবাদিক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

পালাবদল/এসএফ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2019
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৩৭৩/৩২ ফ্রি স্কুল স্ট্রিট, হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]