বিদেশ
বিছানার চাদরকে রশি বানিয়ে পালালেন কোয়ারেন্টিনে থাকা ব্যক্তি
বিছানার চাদরকে রশি বানিয়ে পালালেন কোয়ারেন্টিনে থাকা ব্যক্তি





পালাবদল ডেস্ক
Wednesday, Jul 21, 2021, 4:52 pm
 @palabadalnet

অস্ট্রেলিয়ার একটি কোয়ারেন্টিন সেন্টারের বিছানার চাদর দিয়ে রশি বানিয়ে এক ব্যক্তি পালিয়ে যান। গত সোমবার রাতে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার একটি আবাসিক হোটেলের চতুর্থ তলা থেকে পালান ৩৯ বছর বয়সী ওই ব্যক্তি। পরে অবশ্য অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, সোমবার বিকেলে ব্রিসবেন থেকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় আসেন ওই ব্যক্তি। স্থানীয় পুলিশ জানিয়েছে, করোনা প্রতিরোধে কঠোর বিধিনিষেধ চলাকালে রাজ্যে ঢোকার সময় প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তাকে একটি হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হয়। পাশাপাশি ৪৮ ঘণ্টার মধ্যে তাকে রাজ্যত্যাগের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু ওই ব্যক্তির মাথায় তখন হয়তো অন্য চিন্তা ঘুরছিল। এ কারণে কোয়ারেন্টিনে থাকা হোটেল থেকে মধ্যরাতের পরেই বিছানার চাদর দিয়ে রশি বানিয়ে চারতলা থেকে নিচে নেমে পালিয়ে যান তিনি। কিন্তু শেষমেশ গতকাল মঙ্গলবার সকালেই পুলিশের হাতে ধরা পরেন ওই ব্যক্তি। ভুল তথ্য সরবরাহ করা ও আইন অমান্য করায় তার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

গত ১৬ জুন সিডনির এক লিমুজিন ড্রাইভারের শরীরে করোনার ডেলটা ধরন শনাক্ত হওয়ার পরে তা পুরো দেশে ছড়িয়ে পড়ে। বর্তমানে দেশটি ভাইরাসের সঙ্গে লড়াই করছে। ঠিক এমন মুহূর্তে ওই ব্যক্তির পালানোর ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বইছে। প্রতি সপ্তাহে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে বিপুলসংখ্যক করোনা রোগী শনাক্ত হচ্ছে। এ ছাড়া পার্শ্ববর্তী রাজ্য ভিক্টোরিয়া ও সাউথ অস্ট্রেলিয়াতেও ভাইরাসের প্রকোপ বেড়েছে।

অস্ট্রেলিয়ার মোট আড়াই কোটি জনসংখ্যার অর্ধেকেরও বেশি মানুষের বসবাস এই তিন রাজ্যে। করোনার সংক্রমণ রোধে রাজ্যগুলোয় লকডাউন ও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

করোনাভাইরাস মহামারির কারণে গত বছর থেকেই বিদেশি নাগরিকদের প্রবেশ রোধে অস্ট্রেলিয়ার সব সীমান্ত বন্ধ রাখা হয়েছে। বিশেষ প্রয়োজনে কেউ ঢুকতে চাইলে তাকে নিজ খরচে দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। সীমিতসংখ্যক সরকারি হোটেলে কোয়ারেন্টিনের ব্যবস্থা থাকায় আন্তর্জাতিক ফ্লাইটের টিকিটও বিক্রি হচ্ছে খুবই কম। এ সময় দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন অনেক অস্ট্রেলিয়ান নাগরিক।

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]