সারাবাংলা
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ২ কোটি ৯৮ লাখ টাকা টোল আদায়
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ২ কোটি ৯৮ লাখ টাকা টোল আদায়





টাঙ্গাইল প্রতিনিধি
Monday, Jul 19, 2021, 11:44 pm
Update: 19.07.2021, 11:46:43 pm
 @palabadalnet

টাঙ্গাইল: গত ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত) মোট ৩৯ হাজার ৪৮১টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে মোট টোল আদায় হয়েছে দুই কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের টাঙ্গাইল সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল হক খান পাভেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোল প্লাজায় ১৯ হাজার ৮৫৩টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা এবং পশ্চিম টোল প্লাজায় ১৯ হাজার ৬২৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা।

এদিকে, সকালে কয়েক ঘণ্টা বাদে প্রায় সারাদিন যানজট মুক্ত থাকার পর সন্ধ্যা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব সংযোগ সড়কে গাড়ি চলছে ধীর গতিতে। মহাসড়কের এলেঙ্গা থেকে সেতুর পূর্ব পাড় পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকায় যানবাহনের ধীরগতি লক্ষ করা গেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত সন্ধ্যায় জানিয়েছেন, সন্ধ্যা থেকে টাঙ্গাইলে সেতুর পূর্ব সংযোগ সড়কে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত কিছুটা ধীরগতি থাকলেও কোথাও গাড়ি থেমে নেই। রাতের পরিস্থিতি মোকাবিলার জন্যও তারা প্রস্তুত আছেন।

সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র সন্ধ্যা সাড়ে সাতটায় জানায়, সারাদিনের মতো এখনো সেতুর ওপর দিয়ে যান চলাচল স্বাভাবিক আছে। সেতুর পশ্চিম পাড় থেকে সিরাজগঞ্জের নলকা পর্যন্তও যান চলাচল স্বাভাবিক।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, সকালে কিছু সময় বাদে আজ সারাদিন সেতুর পশ্চিম প্রান্তে যানচলাচল স্বাভাবিক আছে।

তিনি বলেন, ‘ঈদের আগে যতটা অনুমান করা হয়েছিল মহাসড়কে যানবাহনের সংখ্যা ততটা দেখা যায়নি। হয়তো লকডাউনের কারণে ফেরার পথে ঝামেলার ভয়ে অনেকেই এবার ঈদে বাড়ি যাচ্ছেন না। এ ছাড়া, করোনা সংক্রমণের আশঙ্কাও আছে।’      

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : palabada[email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]