চট্টগ্রাম সিটি
সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধে ১৬ জনের বিরুদ্ধে সমন
সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধে ১৬ জনের বিরুদ্ধে সমন





চট্টগ্রাম ব্যুরো
Monday, Jul 19, 2021, 6:24 pm
 @palabadalnet

চট্টগ্রাম : চট্টগ্রামের ‘ফুসফুস’ সিআরবিতে পরিবেশ বিপন্ন করে ও মুক্তিযোদ্ধাদের কবরের ওপর বেসরকারি হাসপাতাল নির্মাণ বন্ধ চেয়ে আদালতে দেওয়ানী মামলা করেছেন এক আইনজীবী। এতে সরকারের বিভিন্ন স্তরের ১৬ কর্মকর্তা ও সংস্থার প্রধানদের বিবাদী করা হয়েছে। আদালত বাদীর আবেদন আমলে নিয়ে প্রত্যেকের বিরুদ্ধে সমন জারি করেছে আদালত। 

সোমবার চট্টগ্রাম সিনিয়র সহকারী জজ ১ নম্বর আমলি আদালতের বিচারক রুবায়েত ফেরদৌস এ সমন জারি করেন।

মামলার বাদী অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, একজন সচেতন নাগরিক হিসেবে সিআরবি ঐতিহ্য, পরিবেশ রক্ষায় এবং মুক্তিযোদ্ধাদের কবর রক্ষায় প্রস্তাবিত স্থানে হাসপাতাল নির্মাণ বন্ধের আদালতে মামলা করেছি। আদালত ১৬ জন বিবাদীর বিরুদ্ধে সমন জারি করেছেন।

মামলার বিবাদীরা হলেন, মুক্তিযুদ্ধ বিষয় মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের পরিচালক, সিডিএ'র সচিব, ওয়াসার সচিব, পিডিবির প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চসিকের সচিব, ফায়ার সার্ভিসের উপ পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তরের উপ পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের সচিব, রেলওয়ে পুর্বাঞ্চলের জিএম, এস্টেট অফিসার, সভাপতি/সাধারণ সম্পাদক চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, জেলা প্রশাসক ও সিএমপি কমিশনার।

এর আগে গত ১৪ জুলাই সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসে অন্য কোথাও নির্মাণের উদ্যোগ নিতে মন্ত্রিপরিষদ সচিবসহ ৮ জনকে নোটিশ দেওয়া হয়েছিল। বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের ট্রাস্টি আইনজীবী জিয়া হাবীব আহসানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার হাসান এম এস আজিমের দেওয়া এই নোটিশে বিবাদী করা হয়েছিল, মন্ত্রিপরিষদ সচিব, রেল সচিব, রেলওয়ের ডিজি, রেলওয়ের পুর্বাঞ্চল জোনের জিএম, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির সিইও, পরিবেশ অধিদপ্তরের ডিজি, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনারকে। তাদের সাত দিনের সময় দিয়ে জবাব দিতে এ নোটিশ পাঠানো হয়

পালাবদল/এমএ


  এই বিভাগের আরো খবর  
  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  


Copyright © 2020
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]